১৬ জানুযায়ি গোটা দেশ জুড়ে শুরু হয়েছে করোনার টিকাকরণ। এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্রমোদী সকাল সাড়ে দশটা নাগাদ ভার্চ্যুয়ালে উদ্বোধন করেন করোনা ভ্যাকসিনের। এই দিনের অপেক্ষায় গোটা দেশ প্রহর গুণছিল। একের পর এক মাস গিয়েছে। সকলের চোখে মুখে ছিল একটাই প্রশ্ন কবে আসবে ভ্যাকসিন, কবে মানুষ স্বাভাবিকভাবে পথ চলা শুরু করতে পারবে।

আরও পড়ুন- বাবাকে রীতিমত মিথ্যে বলে বাড়ি থেকে পালিয়েছিলেন জাহ্নবী, করিনার সাামনে রহস্য ফাঁস

সেই প্রশ্নের উত্তর মিলবেই গোটা দেশ জুড়ে খুশির হাওয়া। যদিও তা লাগাম ছাড়া হওয়া উচিৎ নয়, এমনটাই বারং বার জানিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী। সকলেই এখন অপেক্ষায় কবে মিলবে ভ্যাকসিন, সেই তালিকা থেকে বাদ পড়েন না বলিউড কুইনও। তিনিও সোশ্যাল মিডিয়ায় এএনআই-এর একটি ভিডিও শেয়ার করে লেখেন, আর অপেক্ষা সদ্য হচ্ছে না। 

 

 

প্রথম দফায় দেওয়া হচ্ছে ৩ কোটি ভ্যাকসিন। এই ভ্যাকসিন সবার আগে পৌঁচ্ছে যাচ্ছে স্বাস্থ্য কর্মী, ও প্রথম সারিতে থেকে যাঁরা লড়াই করে চলেছে করোনার সঙ্গে, তাঁদের কাছেই। একে একে ডাক পড়বে সকলেরই। শনিবার প্রধানমন্ত্রী জানিয়েছিলেন এটা এক দীর্ঘ প্রক্রিয়া। দ্বিতীয় দফায় ত্রিশ কোটি মানুষকে ভ্যাকসিন দেওয়া হবে। তবে প্রথম ডোজ নিয়েই নিয়ম ভুললে হবে না, দ্বিতীয় ডোজ পর্যন্ত নিয়ম মেনেই চলতে হবে।