Asianet News BanglaAsianet News Bangla

Katrina-Vicky Wedding: বিদেশ থেকে এসেছে ফল, ক্যাট-ভিকির বিয়ের অতিথিদের পাতে পড়বে হরেক পদ

ব্রেকফার্স্ট থেকে ডিনার- নানান রকম পদে অতিথিদের আপ্যায়ন করার পরিকল্পা নিয়েছিলেন ক্যাট আর ভিকি। শোনা যাচ্ছে সেই কারণে থাইল্যান্ড, ব্রাজিল, ফিলিপাইন, তাওয়ান থেকে নিয়ে আসা হয়েছে হরেক রকমের ফল আর সবজি।

Katrina Vicky's wedding menu, fruits and vegetables from four countries bsm
Author
Kolkata, First Published Dec 7, 2021, 8:59 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সব জল্পনার অবসান ঘটিয়ে ভিকি কৌশলের (Vicky Kaushal) নামের মেহেন্দি পরলেন ক্যাটরিনা কাইফ (Katrina Kaif)। রাজস্থানে রাজকীয় বিয়ের আসরে আমন্ত্রিতের সংখ্যা খুবই সীমিত। কিন্তু তাতে কী হয়েছে? ক্যাটরিনা আর ভিকি আমন্ত্রিতদের আতিথেয়তায় কোনও রকম কুসুর করছেন না। ৭০০ বছর পুরনো দূর্গ সাওয়াই মাধোপুরে ফোর্ট বারওয়ারার সিস্ক সেন্সেস রিসোর্টে বসছে বিয়ের বর্ণাঢ্য আসর। ভারতীয় প্রথায় বিয়ের আচার পালন করা হলেও অতিথি-অভ্যাগতদের পাতে কিন্তু পড়ছে দেশী বিদেশি খাবার। তবে শুধু দেশি-বিদেশি পদেই তৃপ্ত নন ক্যাটরিনা আর ভিকি। অতিথিদের জন্য বিদেশ থেকে নিয়ে আসা হয়েছে রকমারি ফল ও সবজি। 

বিদেশি ফল সবজিঃ
ব্রেকফার্স্ট থেকে ডিনার- নানান রকম পদে অতিথিদের আপ্যায়ন করার পরিকল্পা নিয়েছিলেন ক্যাট আর ভিকি। শোনা যাচ্ছে সেই কারণে থাইল্যান্ড, ব্রাজিল, ফিলিপাইন, তাওয়ান থেকে নিয়ে আসা হয়েছে হরেক রকমের ফল আর সবজি। তাইওয়ানের মাশরুম আর ফিলিপাইনের অ্যাভোকাডো তো পড়ছেই অতিথিদের পাতে। সঙ্গে থাইল্যান্ড থেকে আনা হয়েছে এক বিশেষ ধরনের আঙুর। ব্রাজিল থেকে নিয়ে আসা হয়েছে সোনাফিস নামে এক বিশেষ সবজি। 

এক নজরে দেখে নিন তার দামঃ 
থাইল্যান্ড থেকে যে আঙুর আনা হয়েছে তার কিলোপ্রতি দাম আড়াই হাজার টাকা। বি-টাউনে গুঞ্জন প্রায় ৩০ কিলো আঙুরের অর্ডার দেওয়া হয়েছে। ফিলিপাইন ১০০ কোজি অ্যাভোকাডো আনা হয়েছে। তার কিলো প্রতি দাম দেড় হাজার টাকা। তাইওয়ান থেকে মাশরুম কেনা হয়েছে ৬ হাজার ২০০ টাকা কেজি দরে। 

দেশি খাবারঃ
অতিথিদের যে শুধু ফল সবজি খাইয়ে রাখার পরিকল্পনা করেছেন ক্যাট-ভিকি- এমনটা কথনই ভাববেন না। রয়েছে দেশি পদও। বিদেশি পদও পাতে পড়ছে অতিথিদের। ক্যাটের বিয়েতে ভ্যেনুর সঙ্গে মিলিয়ে রাজস্থানীয় খাবারের ব্যবস্থা রয়েছে। সঙ্গে রয়েছে পাঞ্জাবি মশলাদার নিরামিশ ও আমিশ পদও। অতিথিরা চাইলে বিদেশি পদও চেখে দেখতে পারেন। তার ব্যবস্থাও করেছেন। দেশেরও বেশ কয়েকটি রাজ্য থেকে ঘুরে ঘুরে বাজার করা হয়েছে বিয়ে বাড়ির জন্য। কর্ণাটক থেকে ানা হয়েছে লাল কলা। বেঙ্গালুরু থেকে রসুন, নাসিক থেকে পেঁয়াজ, জয়পুর থেকে কেনা হয়েছে বিনস, গাজর, টোমেটো, মূলো, আর কাঁচা লঙ্কা। 

বিশেষ পদঃ 
গুঞ্জনে শোনা গেছে বিশের পদের মধ্যে অতিথিদের দেওয়া হবে পেরিপেরি পনির, টর্টিলা ওয়েফার, স্পিনাচ কর্ন, কাল স্নো সালাদ, ব্রকলি সালাদ, টাফু সালাদসহ আরও হরেখ খারাব। রাজস্থানের বিশেষ পদের মধ্যে রয়েছে ডাল বাটি চুরমা, হলুদ আর ক্যায়ের-সাঙ্গরির সবজি। রাজস্থানে যেহেতু বিয়ের আসর বসছে তাই রাজস্থানীয় কায়দায় অতিথিদের অর্ভ্যর্থনা জানান হয়েছে। 

Vicky-Katrina Wedding:: দিনের শেষে ক্যাটরিনা-ভিকির ১০টি সেরা ছবি, রাজস্থানে দূর্গে সাজ সাজ রব

Katrina-Vicky Wedding: ক্যাটরিনার বিয়ের দায়িত্বে শেরা, সলমন খানের ব্যক্তিগত দেহরক্ষী তিনি

Follow Us:
Download App:
  • android
  • ios