আগামীকালই মুক্তি পেতে চলেছে তাপসী পান্নুর আপকামিং ছবি 'থাপ্পড়'। মুক্তির আগেই কর ছাড় পেল এই ছবি। আগামী তিন মাসের জন্য জিএসটি ছাড় দিল মধ্যপ্রদেশ রাজ্য সরকার। দীপিকার 'ছপাক' এর পর  তাপসীর 'থাপ্পড়'-এ দরাজ মধ্যপ্রদেশ সরকার। মুখ্যমন্ত্রী কমলনাথের রাজ্যে ভূয়সী প্রশংসা কুড়িয়েছে তাপসীর এই ছবি। ছবির ট্রেলরেই উঠে এসেছে ছবির মূল বিষয়বস্তু। এর আগেও ছবির ট্রেলর দেখে প্রশংসা করেছিলেন কেন্দ্রীয়মন্ত্রী স্মৃতি ইরানি। 

আরও পড়ুন-'আমরা আর যাই হোক মানুষ আর নই', দিল্লির হিংসায় টুইট মিমির...

অনুভব সিনহা পরিচালিত তাপসী পান্নু অভিনীত এই ছবিতে গার্হস্থ্য হিংসার নানা দিক তুলে ধরা হয়েছে। রাজ্যেরল কমার্শিয়াল ট্যাক্স দফতরের এক উচ্চ পদস্থ আধিকারিক জানিয়েছেন, ছবির বিষয়বস্তুর মধ্য দিয়েই যে বার্তা পৌঁছানোক চেষ্টা করা হয়েছে তাকে কুর্নিশ জানাতেই রাজ্য সরকার এই সিদ্ধান্ত নিয়েছে। রাজ্যের প্রত্যেক সিঙ্গল স্ক্রিন, মাল্টিপ্লেক্সকে টিকিটের উপর জিএসটি চার্জ না বসানোর নির্দেশ দেওয়া হয়েছে। বর্তমানে ছবির টিকিটের উপর ১৮ শতাংশ জিএসটি দিতে হয়। তার মধ্যে ৯ শতাংশ থাকে রাজ্যের ভাগ। এবার সেটাই পুরো ফ্রি করে দেওয়া হয়েছে।

আরও পড়ুন-ঐন্দ্রিলার নজর কাড়া পোজ, ফ্রেমবন্দি করলেন অঙ্কুশ...

ছবিতে তাপসী পান্নুকে উচ্চ মধ্যবিত্ত পরিবারের উচ্চ শিক্ষিত নারী হওয়া সত্ত্ব্যেও স্বামীর মার খাওয়ার পর সেই সংসার টিকিয়ে রাখার যে উদ্যম সাহসী চরিত্রে দেখা গিয়েছে তাপসীকে। আর তাতেই তাকে কুর্নিশ জানিয়েছে সমালোচক মহলের একাংশরা। স্ত্রী গায়ে থাপ্পড় মারাটা কি এতটাই সোজা, আর দিনের পর দিন মেয়েরাই কেন সহ্য করবে সেই প্রশ্ন তুলেই সমাজকে কষিয়ে থাপ্পড় মারবে তাপসী। তাপসী পান্নু মানেই ছবির একটা বাড়তি পাওনা। আবার তাপসী মানেই ছবি হিটের ফর্মূলা। তবে এইবারের চরিত্রটাও বেশ চ্যালেঞ্জিং তাপসীর কাছে।

 

 

আরও পড়ুন-'আমাদের দেশ জ্বলছে, দয়া করে গুজব ছড়াবেন না ', দিল্লির উত্তপ্ত পরিস্থিতিতে শান্তির বার্তা নুসরতের...

 অমিতাভের সঙ্গে বদলা ছবিতেও তার অভিনয় প্রশংসিত হয়েছিল। এছাড়া কয়েকদিন আগেই 'ষান্ড কি আঁখ' ছবিটিও সমালোচকদের প্রশংসা কুড়িয়েছে।  অভিনয় জগতে পা দেওয়ার মাত্র কিছুদিনের মধ্যেই নিজের অভিনয় দক্ষতা দিয়ে একটা  জায়গাটা পাকিয়ে নিয়েছেন। একের পর এক ছবিতে চরিত্র নিয়ে বিভিন্ন রকমের এক্সপেরিমেন্ট করেই চলেছেন তাপসী। তার ব্যতিক্রমী অভিনয় তাকে উচ্চতার শিখরে পৌঁছে দিয়েছে। কখনও থ্রিলার আবার কখনও প্যাশনেট কোনও চরিত্র- সবেতেই তিনি সাবলীল। অভিনয় যে তার সহজাত তা বারেবারে প্রমাণ দিয়েছেন তাপসী।