সত্যজিৎ রায়ের একশোতম জন্মবার্ষিকী পার, চলচ্চিত্র জগতে তাঁর ফ্রেম তাঁর লেখনীর অবদান দিনে দিনে যেন আরও অপরিহার্য হয়ে উঠছে। সময়, স্থান, কাল পাত্র অনুযায়ী বদলাচ্ছে তার ভোল, বদলাচ্ছে তার উপস্থাপনা, তবে বাজিমাত করার উপকারণ সেই একটাই, মগজ ধোলাই। রহস্য হোক বা থ্রিলার, সত্যজিৎ রায়ের হাতে তা পরিণত ও পরিপূর্ণ, এবার এমনই চার ছোট গল্প নিয়ে তৈরি হল রয় (RAY)। ২০২০ সালে প্রথম মুক্তি পেয়েছিল ছবির টিজার, তবে থেকে চলছিল অপেক্ষায় দিন গোনার পালা। 

আরও পড়ুন- ইন্ডিয়ান আইডল বিতর্ক, অমিত-সোনুর পর এবার ভাইরাল অ্যাঙ্কার মিনি, কেন ফিরলেন না তিনি সেটে 

এবার সামনে এলো ছবির ট্রেলার। মুহূর্তে তা ছড়িয়ে পড়ল নেট পাড়ায়। প্রতিটা ফ্রেমই যেন শিহরণ জাগিয়ে যায় গল্পের ভাঁজে ভাঁজে। গল্পের শুরু হবে আলি ফাজালকে দিয়ে। গল্পের নাম ফরগট মে অউর নট। এখানে দেখালযায় চরিত্র একজন ব্যবসায়ী, জীবনের ওঠা পড়ার মাঝে যিনি নিজেকে হারিয়ে ফেলছেন বারে বারে। দ্বিতীয় গল্পে আসে হর্ষবর্ধন কাপুর, গল্পের নাম স্পটলাইট। যিনি একজন ডাক সাইটের সুপারস্টার, কিন্তু দিনের শেষে একটাই প্রশ্ন তাড়িয়ে নিয়ে বেড়ায়, তিনি কি আদেও জানেন অভিনয়টা। 

গল্পের তৃতীয় স্তরে আসে কে কে মেম-এর গল্প, নাম বহুরূপী। একজন সাধারণ মানুষ যিনি ৯ থেকে ৬টা চাকরি করেন। কিন্তু তিনি দিনের শেষ একজন মেকআপ আর্টিস্ট হতে চান। শেষ গল্পে আসেন মনোজ বাজপেয়ী, যিনি একজন শায়ের, এই চার গল্পের কোলাজই রয়ের ট্রেলারকে এক ভিন্ন মাত্রা দিয়েছে, প্রতিটা ফ্রেম থেকে শুরু করে গল্পের উপস্থাপনা, যে তিন পরিচালকের হাতে তৈরি, তাঁরা হলেন, সৃজিত মুখোপাধ্যায়, অভিষেক চৌবে ও ভাসান বালা। ২৫ জুন নেটফ্লিক্সে মুক্তি পাবে রয় (RAY)।