করোনার অভিশাপ পড়া মাত্রই গোটা দেশ জুড়ে সকলেই অপেক্ষায় দিন গুণছিলেন, কবে আবারও পরিস্থিতি স্বাভাবিক হবে। প্রতিদিন খবরের হেডলাইনে একটাই সংবাদ খুঁজতেন আট থেকে আশি, কবে বাজারে আসছে ভ্যাকসিন। সেই দিন এখন অতীত। ভ্যাকসিন পর্যাপ্ত পরিমাণে রয়েছে বাজারে। এবং তা সকলের জন্য উপলব্ধ হচ্ছে ধীরে ধীরে। আর এই ভ্যাকসিন নিয়েই সকলে দেদার ঘুরে বেড়াচ্ছে পথে ঘাটে। 

আরও পড়ুন- দেশ জুড়ে তাণ্ডব করোনার, পাল্টাচ্ছে উপসর্গ, জানুন শরীরের কোন সমস্যা দেখা মাত্রই সতর্ক হবেন

ভ্যাকসিন নিলেই আর হবে না করোনা, এমনই মত অধিকাংশের। আর এতেই ঘটছে বিপত্তি। বারে বারে স্বাস্থ্য বিভাগ থেকে জানানো হচ্ছে, ভ্যাকসিন নিলেও মানতে হবে সতর্কতা। ভ্যাকসিনে নিঃসন্দেহে ঝুঁকি অনেকটাই কমে যাবে। তা হবে অবিলম্বে পরিস্থিতিতের ভয়াবহতা ভুলে পথে ঘাটে নেমে পড়লেই বিপত্তি। সম্প্রতি একাধিক এমন কেস সামনে উঠে আসতে দেখা যাচ্ছে, যেখানে ভ্যাকসিন নেওয়ার পরও ঘটছে আক্রান্ত। 

 

 

বলিউড অভিনেত্রী ও রাজনীতিবিদ নাগমাও নিয়েছিসেন প্রথম ডোজ। তবে মহারাষ্ট্রে য়া পরিস্থিতি, তাতে খানিক সতর্কতা নড়ে গেলেই ভয়ানক বিপদ। সেই পরিস্থিতিতে এখন নগমা। প্রথম ডোজ নেওয়ার পরও হলেন করোনায় আক্রান্ত। তাই পরিস্থিতি ও সতর্কতার কথা মাথায় রেখে নিঃসন্দেহে ভ্যাকসিন যত দ্রুত সম্ভব নিয়ে নিন, পাশাপাশি সচেতনতা পালনে কোনও গাফিলতি নয়, সেই দিকেও নজর রাখুন।