টিনসেল টাউনে যেন মরক লেগেছে। একের পর এক লেজেন্ডের মৃত্যুতে  শোকস্তব্ধ হয়েছে ভারতীয় চলচ্চিত্র জগৎ। বলি অভিনেতা ইরফান খানের মৃত্যুর ধাক্কা এখনও কাটিয়ে উঠতে পারেনি বলিউড। আর তার মৃত্যুর ২৪ ঘন্টার মধ্যে আবারও মৃত্যসংবাদ বলিউডে। বলিউড থেকে টলিউড, রাজনীতি থেকে খেলাধূলা সমস্ত মহলেই শোকের ছায়া নেমে এসেছে কিংবদন্তী অভিনেতা ঋষির মৃত্যুতে। ইরফান খানের মৃত্যুর পর মুখ খুললেন বলিউডের বর্ষীয়ান অভিনেতা নাসিরুদ্দিন শাহ। 

আরও পড়ুন-বড়সড় পর্দাফাঁস, ঋষির মৃত্যুর তিন দিন পর মুখ খুললেন রাকেশ...

ইরফান খান এমনই এক অভিনেতা যাকে নিয়ে কোনও সন্দেহ তৈরি হয় না। একটি সংবাদপত্রে প্রিয় অভিনেতা ইরফানকে নিয়ে একটি প্রবন্ধ লিখেছেন নাসিরুদ্দিন। সেখানেই তিনি লিখেছেন, বহুগুণে ক্ষমতাসম্পন্ন ব্যক্তিত্ব ইরফানকে নিয়ে তিনি ঈর্ষা করতেন। খুব বেশি ছবিতে কাজ না করলেও মকবুল এবং সাত খুন মাফ-এ কাজ করেই ইরফানের দক্ষতা বুঝে গিয়েছিলেন নাসিরুদ্দিন। বি-টাউনের বহু অভিনেতায় ইরফানের সহজাত অভিনয় দেখে  মুগ্ধ। জন্মসূত্রে পাওয়া এই অভিনয় তাকে জনপ্রিয়তার শিখরে পৌঁছে দিয়েছিল।

আরও পড়ুন-Coronavirus LIVE, দেশে আক্রান্তের সংখ্যা ৪২ হাজার ছাড়াল, আজ থেকে শুরু হল তৃতীয় দফার লকডাউন...

আরও পড়ুন-আমেরিকায় আক্রান্তের সংখ্যা ১১ লক্ষ, বছরের শেষেই আসছে করোনা ভ্যাকসিন, আশ্বাস দিলেন ট্রাম্প...

আরও পড়ুন-লকডাউনের মধ্যেই তামিলভূমে নামাজে একসঙ্গে ৭০০ জন, শোরগোল ফেলা ছবি থেকে সাবধান...

ক্যামেরার সামনে এত সাবলীবলতা  সহজে অনেকেরই আসে না। অনুশীলন করলেই হল না, কোথায় এবং কীভাবে সেটা প্রয়োগ করতে হবে সেটা সবার আগে জানতে হবে। সেটাতে ভীষণই দক্ষ ছিলেন ইরফান। নাসিরুদ্দিন জানিয়েছেন, 'একথা স্বীকার করতে তার কোনও লজ্জা নেই, বরং ইরফানের অভিনয় ক্ষমতা সত্যি ঈর্ষনীয় ছিল। বয়সে ছোট অভিনেতাকে তিনি বারবারই মনে হতো সময়টা যদি একটু পিছিয়ে দেওয়া যেত তাহলে নিজের পুরোনো অভিনয় আরও দক্ষতার সঙ্গে সমৃদ্ধ করে নিতে পারতাম।' যতবারই ইরফানের অভিনয় দেখতাম মুগ্ধ হয়ে যেতাম। এই বয়সেও তার থেকে অনেক কিছু শিখেছেন বর্ষীয়ান অভিনেতা।