Asianet News Bangla

ওটিটি-র বাম্পার ধামাকা, রহস্য- রোমাঞ্চে ভরপুর বিনোদনে ঠাসা একগুচ্ছ ছবি

  • করোনা আতঙ্কে ইতিমধ্যেই সমস্ত  পরিষেবা বন্ধ হয়েছে
  • নিউ নর্মালে  সিনেমাপ্রেমীদের ভরসা এখন ওটিটি প্ল্যাটফর্ম
  •  প্রতিদিনই মুক্তি পাচ্ছে নতুন নতুন সিনেমা-ওয়েব সিরিজ
  •  নেটফ্লিক্স থেকে অ্যামাজন, হটস্টার থেকে জি-ফাইভ কড়া টক্কর চলছে সমানে সমানে
Netflix to Amazon and Hotstar to G-Five what is going on in Ott platform BRD
Author
Kolkata, First Published Aug 5, 2020, 5:54 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

 করোনা আতঙ্কে স্তব্ধ জনজীবন। গোটা বিশ্ব জুড়ে করোনার ত্রাস। যত দিন যাচ্ছে মৃত্যুমিছিল যেন ত্রমশ বাড়ছে। ইতিমধ্যেই সাধারণ মানুষ থেকে তারকারা সকলেই গৃহবন্দি। করোনা আতঙ্কে ইতিমধ্যেই সমস্ত  পরিষেবা বন্ধ হয়েছে। নতুন ছবি মুক্তিও আপাতত স্থগিত রাখা হয়েছে। নিউ নর্মালে  সিনেমাপ্রেমীদের ভরসা এখন ওটিটি প্ল্যাটফর্ম। নেটফ্লিক্স থেকে অ্যামাজন, হটস্টার থেকে জি-ফাইভ কড়া টক্কর চলছে সমানে সমানে। প্রতিদিনই মুক্তি পাচ্ছে নতুন নতুন সিনেমা-ওয়েব সিরিজ। হলের মজাটা হয়তো পাচ্ছেন না ঠিকই কিন্তু এই ক্রাইসিসে ঘরে বসেই ছবিগুলো দেখে নিতে পারছেন দর্শকরা। নেটফ্লিক্স থেকে অ্যামাজন, হটস্টার থেকে জি-ফাইভ কোন ওটিটিতে চলছে কী ছবি, রইল তার সন্ধান।

'নেটফ্লিক্স'

 

ছবির নামঃ রাত অকেলি হ্যায়

অভিনয়ঃ  নওয়াজউদ্দিন সিদ্দিকি, রাধিকা আপ্তে, শ্বেতা,  স্বানন্দ,শিবানী,

প্লটঃ জোড়া খুনের উপর ভিত্তি করে বানানো হয়েছে রহস্যে মোড়া  এই ছবি। ছবিটির প্রতিটি প্লটে রয়েছে সাসপেন্স, সঙ্গে নওয়াজ-রাধিকার জমাটি অভিনয়। ছবিতে রাধিকা-নওয়াজের অভিনয় প্রশংসিত হয়েছে।

 


 

ছবির নামঃ গুঞ্জন সাক্সেনা: দ্যা কার্গিল গার্ল

অভিনয়ঃ জাহ্নবী কাপুর, অঙ্গদ বেদী,মানব ভিজ,পঙ্কজ ত্রিপাঠি 
 
প্লটঃ
ভারতীয় বায়ুসেনার প্রথম মহিলা অফিসার গুঞ্জন সাক্সেনার জীবনের উপর আধারিত এই ছবি।  ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে শ্রীদেবী কন্যা জাহ্নবী কাপুর। চলতি মাসের ১২ অগস্ট  ছবিটি মুক্তি পাবে।


ছবির নামঃ তোড়বাজ

অভিনয়ঃ সঞ্জয় দত্ত, নার্গিস ফাকরি, রাহুল দেব

প্লটঃ মূলত আফগানিস্তানের প্রেক্ষাপটে আত্মঘাতী জঙ্গিদের মগজধোলাই নিয়ে তৈরি এই  ছবি।  ছবিতে সঞ্জয় দত্তকে একজন সেনা প্রধানের চরিত্রে দেখা যাবে ।


ওয়েব সিরিজের নামঃ ভাগ বিনি ভাগ

অভিনয়ঃ স্বরা ভাস্কর, বরুণ ঠাকুর, ডলি সিংহ, রবি পটেল 

প্লটঃ  স্ট্যান্ড আপ কমেডিয়ান হতে চাওয়া বিনি-র পায়ের তলার জমি শক্ত করে তোলার গল্প ঘিরে সিরিজ।

 


ওয়েব সিরিজের নামঃ দ্য সুটেবল বয়

অভিনয়ঃ তব্বু, ইশান খট্টর

প্লটঃ সদ্যই মুক্তি পেয়েছে এই সিরিজ সদ্য। লেখক বিক্রম শেঠের বইয়ের উপর আধারিত  এই ওয়েব সিরিজের গল্প। এক মায়ের তার মেয়ের জন্য আদর্শ-গুণী ছেলে খোঁজার গল্প অবলম্বনে তৈরি এই সিরিজ।


'অ্যামাজন প্রাইম'

 

ছবির  নামঃ শকুন্তলা দেবী

অভিনয়ঃ বিদ্যা বালান, যীশু সেনগুপ্ত

প্লটঃ ৩১ জুলাই ছবিটি অ্যামাজন প্রাইমে মুক্তি পেয়েছে এই ছবি।ঘরোয়া ছাপোসা গৃহবধু থেকে মঙ্গলের বিজ্ঞানী-আবারও তিনি ছক ভেঙে বেরিয়ে এলেন।  বরাবরই ভিন্ন স্বাদের ছবি নিয়ে অনেক বেশি স্বাচ্ছন্দ্য় বোধ করেন তিনি। তাই আবারও নিজেকে একটু অন্য় ভাবে তুলে ধরছেন দর্শকদের মধ্যে। বিস্ময়প্রতিভা গণিত সম্রাজ্ঞী শকুন্তলা দেবীর  বায়োপিকে দেখা যাবে বিদ্যা বালনকে। বেঙ্গালুরুর কন্নড় পরিবারে জন্ম শকুন্তলা দেবীর। মাত্র ৬ বছর বয়সেই মাইসোর বিশ্ব বিদ্য়ালয়ে নিজের সংখ্য়াগণনার ক্ষমতা প্রদর্শন করেন। খাতায় লেখা হোক বা ক্য়ালকুলেটার কিংবা কম্পিউটার বড় অঙ্কের ক্য়ালকুলেশান তিনি মুহূর্তের মধ্য়ে মুখে মুখেই করে ফেলতেন। আর এই কারণের জন্য়ই তাকে মানব ক্য়ালকুলেটার বা মানব কম্পিউটার বলা হয়। শুধু দেশে নয়, বিদেশেও তিনি সমান ভাবে খ্য়াতির শীর্ষে ছিলেন। তার এই অসামান্য় প্রতিভার জন্য় গিনেস বুক অব ওয়র্ল্ড রেকর্ডে তিনি নিজের জায়গা করে নিয়েছেন। সংখ্য়া নিয়ে খেলার পাশাপাশি তিনি জ্য়োতিষচর্চাও করতেন। এর পাশাপাশি বই লিখেছেন জ্য়োতিষ, সমকামিতা নানা বিষয় নিয়ে। তার এই বর্ণময় জীবনকেই সেলুলয়েডের পর্দায় ফুটিয়ে তুলছেন বিদ্য়া বালন। বিদ্যার স্বামীর ভূমিকায় যীশু সেনগুপ্তকে দেখা যাবে।

 


 

ছবির  নামঃ গুলাবো সিতাবো

অভিনয়ঃ অমিতাভ বচ্চন,আয়ুষ্মান খুরানা

প্লটঃ পরিচালক সুজিত সরকারের বহুল চর্চিত ছবি 'গুলাবো সিতাবো'  ওয়েবে মুক্তি পেয়েছে জুন মাসের ১২ তারিখ অ্যামাজন প্রাইমে ছবিটি রিলিজ করেছে। ছবিটি মূলত বাড়ির ভাড়াটে ও মালিককে কেন্দ্র করে করা হয়েছে। ছবিতে অমিতাভের সঙ্গে বলি অভিনেতা আয়ুষ্মান খুরানাকেও দেখা গেছে।  

 


 

ওয়েব সিরিজের নামঃ ব্রিদ, ইনটু দ্য শ্যাডো

অভিনয়ঃ অভিষেক বচ্চন, নিত্যা মেনন,অমিত সাধ

প্লটঃ এক ডাক্তারের ছয় বছরের মেয়েকে অপহরণ করে মাস্কে মুখ ঢাকা এক ব্যক্তি। প্রথম ওয়েব সিরিজেই দর্শকমন জিতে নিয়েছেন নিত্যা। ছক ভাঙা অভিনয়ে লিপলকে নয়া সংজ্ঞা তৈরি করে ফেলেছেন নিত্যা। রহস্য-রোমাঞ্চে পরিপূর্ণ ওয়েব সিরিজটি মুক্তি পাওয়ার পর থেকেই দারুণভাবে সাড়া ফেলেছে। নতুন ভাবে দেখা গিয়েছে অভিনেতা অভিষেক বচ্চনকেও।  তারপর জানতে হলে অবশ্যই দেখতে হবে এই রহস্যে মোড়া ওয়েব সিরিজটি।

 


 

ওয়েব সিরিজের নামঃ বন্দিশ ব্যান্ডিটস 

অভিনয়ঃ নাসিরুদ্দিন শাহ, ঋত্বিক ভৌমিক, শ্রেয়া চৌধুরী

প্লটঃ মিউজিকাল ওয়েব সিরিজ। গান ও নাটকের যুগলবন্দি। হ্যাঁ এমনটাই ঘটতে চলেছে । 'বন্দিশ ব্যান্ডিটস'-এই এই নজরকাড়া ফিউশন ধরা পড়েছে। বন্দিশ ব্যান্ডিটস একটি অরিজিনাল সাউন্ডট্র্যাক। এই প্রথম কিংবদন্তি সংগীতশিল্পী ত্রয়ী শঙ্কর-এহসান-লয়ের ডিজিটাল আত্মপ্রকাশ করতে চলেছেন। সংগীতবহুল নাটকে প্রধান চরিত্রে অভিনয় করেছেন ঋত্বিক ভৌমিক ও শ্রেয়া চৌধুরী। ছেলে শাস্ত্রীয় সঙ্গীতের সাধক, মেয়ে পপস্টার। দুজনের প্রেম কী ভাবে তা নিয়েই এই ওয়েবসিরিজ। গতকাল থেকেই শুরু হয়েছে অ্যামাজন প্রাইমে।

 

ওয়েব সিরিজের নামঃ দিল্লি

অভিনয়ঃ সেফ আলি খান, ডিম্পল কাপাডিয়া, সুনীল গ্রোভার প্রমুখ

প্লটঃ  রাজনীতির দুনিয়ায় ওঠাপড়া, ঘাত-প্রতিঘাত, টালমাটাল অঙ্কের গল্প নিয়ে এই ওয়েব সিরিজ।

 

'ডিজনি প্লাস হটস্টার'

 

ছবির নামঃ দিল বেচারা

অভিনয়ঃ সুশান্ত সিং রাজপুত, শাশ্বত চট্টোপাধ্যায়, স্বস্তিকা মুখোপাধ্যায়, সঞ্জনা সাঙ্ঘী

প্লটঃ সুশান্তের শেষ ছবি 'দিল বেচারা'চলতি মাসের ২৪ জুলাই মুক্তি পেয়েছে ডিজনি প্লাস হটস্টারে। ছবি মুক্তির আনন্দের সঙ্গে, তার চেয়ে অনেক বেশি কষ্টের প্রিয় তারকাকে হারানোর যন্ত্রণা। এই ছবিটি দেখেননি এমন মানুষের সংখ্যা প্রায়া হাতেগোনা। সন্ধ্যে ৭.৩০ হতে না হতেই সিনেমাপ্রেমীদের ভিড় উপচে পড়েছিল হটস্টারে।

 


 

ছবির নামঃ লক্ষ্মী বম্ব

অভিনয়ঃ অক্ষয় কুমার, কিয়ারা আডবাণী, তুষার কাপুর, অশ্বিনী কালসেকর, শারদ কেলকার,

প্লটঃ সুপারহিট তামিল হরর ছবি মুনি ২:কাঞ্চনার হিন্দি রিমেক এই 'লক্ষ্মী বোমা' ছবিটি। ছবিতে পুরো অন্য লুকে নজর কেড়েছেন অক্ষয়। লাল শাড়ি, কপালে বড়  টিপ, হাতে লাল চুড়ি, গলায় মঙ্গলসূত্র পরে ভয়ঙ্কর লুকে নজর কেড়েছেন অক্ষয়। এই ভুতুড়ে কমেডি ছবির কেন্দ্রে রয়েছে তৃতীয় লিঙ্গের একটি চরিত্র। এই প্রথম এরকম লুকে নজর কাড়লেন আক্কি। এর আগে এমন লুকে কখনও দেখা যায়নি অভিনেতাকে। ছবিতে অক্ষয় কুমারের বিপরীতে কিয়ারা আদবানিকে দেখা যাবে।  


ছবির নামঃ সড়ক ২

অভিনয়ঃ আলিয়া ভট্ট, আদিত্য রায় কপূর, সঞ্জয় দত্ত, পূজা ভট্ট

প্লটঃ পূজা ভট্ট ও সঞ্জয় দত্ত অভিনীত জনপ্রিয় ছবি সড়ক (১৯৯১)-এর সিক্যুয়েল এই ছবি। 


ছবির নামঃ ভুজ: দ্য প্রাইড অব ইন্ডিয়া

অভিনয়ঃ অজয় দেবগণ, সঞ্জয় দত্ত, সোনাক্ষি সিংহ

প্লটঃ  ১৯৭১ সালে ইন্দো-পাক যুদ্ধে স্কোয়াড্রন লিডার বিজয় কার্ণিকের বীরগাথা।

 

'জি ফাইভ'


ওয়েব সিরিজের নামঃ ইয়ারা

অভিনয়ঃ বিদ্যুৎ জামওয়াল, অমিত সাধ, শ্রুতি হাসান, বিজয় বর্মা, কেনি বাসুমাতারি সহ আরও অনেকে

 প্লটঃ ফরাসি ছবি আ গ্যাং স্টোরি অবলম্বনে তৈরি ইয়ারা। চার বন্ধুর কুখ্যাত অপরাধীর দল হয়ে ওঠা, সম্পর্কের ভাঙন এবং বহু বছর বাদে ফের মুখোমুখি হওয়ার কাহিনির গল্প বলবে এই ছবি। 

 

 

ছবির নামঃ  ভার্জিন ভানুপ্রিয়া

অভিনয়ঃ ঊর্বশী রউটেলা, গৌতম গুলাটি, অর্চনা পূরণ সিংহ, ডেলনাজ ইরানি প্রমুখ

প্লটঃ ভার্জিনিটি খোয়াতে বদ্ধপরিকর এক কন্যের পর পর চেষ্টা বিফলে যাওয়ার মজাদার এক গল্প বলবে এই ছবি।

 

ওয়েব সিরিজের নামঃ মাফিয়া

অভিনয়ঃ সৌরভ দাস, ইশা সাহা

প্লটঃ এক খেলাকে কেন্দ্র করে প্রতিহিংসা আর থ্রিলারের মিশেল দেখা যাবে এই ওয়েব সিরিজে।

Follow Us:
Download App:
  • android
  • ios