একের পর এক ছবি এখন ডিজিটালে মুক্তির পথে। সেই তালিকাতে নাম লিখিয়েছে বিদ্যা বালানের পরবর্তী ছবি শকুন্তলা দেবীও। গণিতজ্ঞ শকুন্তলা দেবী মানব কম্পিউটার নামেই খ্যাত। তাঁর বায়োপিক নিয়ে এবার পর্দায় হাজির হচ্ছেন বিদ্যা বালান। গতবছরেই প্রকাশ্যে এসেছিল ছবির প্রথম পোল্টার। এবার সামনে এলো ছবির ট্রেলার। সেখানে এক অনবদ্য স্টোরি লাইনের মধ্যে দিয়ে ধরা পড়ল ছবির একাংশ। যা মুহূর্তে ঝড় তোলে সোশ্যাল মিডিয়ায়। 

আরও পড়ুনঃ নেট-দুনিয়ায় তরজা, একদিকে আলিয়ার দিদির হুমকি, অন্যদিকে সুশান্তের দিদির ধন্যবাদ

এ যেন এক বিদ্যার নয়া লুক। যে চরিত্রই করেন তিনি সেখানেই এক নতুনত্বের ছবি ছেড়ে যান। শকুন্তলা দেবী যে তার ব্যতিক্রম হবে না, তার খবর মেলে ট্রেলার দেখেই। ছোট থেকে পথ চলা শুরু ঠিক কীভাবে, তার ঝলক মিলবে ছবিতে। স্কুলে গিয়ে শকুন্তলা দেবী কী শিখবেন, বরং স্কুলকেই তিনি শিখিয়ে দিয়ে আসবেন, এমনটাই ধারনা ছিল তাঁর বাবার। তাই হয়েছিল সত্যি। মুখে মুখে মস্ত অঙ্ক কষে বলে দেওয়ার ক্ষমতা রাখতেন তিনি। 

ছবির গল্পের বেশ কিছুটা ধরা পড়ল ট্রেলারে। যেখানে দেখা দিল, শকুন্তলা দেবীর অঙ্কের ঠেলায় একদিকে যেমন গোটা বিশ্বের চোখ কপালে। ঠিক তখনই পরিবারের সমীকরণটা তিনি মিলিয়ে উঠতে পারেননি। প্রথমে স্বামীর সঙ্গে সমস্যা, পরবর্তীতে মেয়ের সঙ্গেও সমস্যা দেখা দেয়। ছবিতে স্বামী পরিতোষ বন্দ্যোপাধ্যায়ের ভুমিকাতে অভিনয় করেছেন যিশু সেনগুপ্ত। ছবির প্রিমিয়ার ৩১ জুলাই।