দক্ষিণী সুপারস্টার রজনীকান্তের মুকুটে নয়া পালক। সারা বিশ্ব জুড়ে যার বিশাল ফ্যান ফলোয়ার,যার সঙ্গে ছবি করার জন্য এককথায় পাগল হয়ে থাকেন অভিনেত্রীরা। সেই অভিনেতাই এবার ৫১ তম দাদাসাহেব ফালকে সম্মানে ভূষিত হচ্ছেন। ভারতীয় চলচ্চিত্র দুনিয়া সর্বোচ্চ পুরস্কার দাদাসাহেব ফালকে পুরস্কার পাচ্ছেন অভিনেতা দক্ষিণী সুপারস্টার রজনীকান্ত। কেন্দ্রীয় তথ্য সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকর বৃহস্পতিবারই এই ঘোষণা করেছেন। খবর প্রকাশ্যে আসতেই শুভেচ্ছা ভেসেছে অনুরাগীরা।

 

 

প্রকাশ জাভড়েকরের ঘোষণার পরই দাদাসাহেব ফালকে অ্যাওয়ার্ডে সম্মানিত রজনীকান্তকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নিজের টুইটারে থালাইভাকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন মোদী। দেখে নিন টুইটটি, 

 

 

নরেন্দ্র মোদীর শুভেচ্ছা পেয়ে আপ্লুত রজনীকান্ত। মোদীজির টুইটে শেয়ার করে পাল্টা ধন্যবাদ জানিয়েছেন থালাইভা,

 

 

 

প্রকাশ জাভড়েকর আরও জানিয়েছেন,  ভারতীয় সিনেমার অন্যতম সেরা অভিনেতাকে ভূষিত করার জন্য জুরি মেম্বার আশা ভোঁসলে, শঙ্কর মহাদেবন, মোহনলাল, বিশ্বজিৎ চট্টোপাধ্যায়, এবং সুভাষ ঘাই এই পাঁচজন বিচারকের ধন্যবাদ জানিয়েছেন। ১৯৬৯ সাল থেকে ভারতীয় সিনেমা নির্মাণ ও উন্নয়নে অসামান্য অবদানের স্বীকৃতি হিসেবে এই পুরস্কার দেওয়ার প্রচলন শুরু করে ভারত সরকার। ভারতীয় সিনেমার জনক ঢুন্ডিরাজ গোবিন্দ ফালকের নামানুসারে এই পুরস্কারে দেওয়া হয় একটি সোনার পদ্ম এবং নগদ ১০ লাখ টাকা। এবার দক্ষিণী সুপারস্টার রজনীকান্তের মুকুটে নয়া পালক জুড়ল। 

 

 

উল্লেখ্য, ৬ এপ্রিল তামিলনাডুর নির্বাচন, ঠিক তার ৫ দিন আগেই দাদাসাহেব ফালকে  পুরস্কারের জন্য রজনীকান্তের নাম ঘোষণাকে বেশ ইঙ্গিতপূর্ণ বলেই মনে করছেন সমালোচক তথা রাজনৈতিক বিশেষজ্ঞরা।  এর আগেও একাধিকবার থালাইভাকে নিজেদের সমর্থনে টানার চেষ্টা করেছে তামিলনাডুর বিজেপি। গত বছরের শেষের দিকেই নিজের আলাদা দল গঠন করে রাজনীতির ময়দানে পা রাখতে চেয়েছিলেন থালাইভা। কিন্তু আচমকা অসুস্থতা বাঁধা হয়ে দাঁড়ায়। তারপর শারীরিক অবস্থার কথা মাথায় রেখেই রাজনীতিতে আসেননি  অভিনেতা।  ২০১৯ সালে দাদাসাহেব ফালকে সম্মানে ভূষিত হয়েছিলেন অমিতাভ বচ্চন। গত বছর করোনার কারণে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষিত হয়নি তবে কয়েক  দিন আগে সেই তালিকা সামনে এলেও নাম ছিল না দাদাসাহেব ফালকে পুরস্কার প্রাপকের। অবশেষে রজনীকান্তকে ৫১তম দাদাসাহেব ফালকে সম্মানের সঙ্গে ভূষিত করার কথা জানিয়ে দিল কেন্দ্র।