Asianet News BanglaAsianet News Bangla

Karwa Chauth Dabur Ad: করবা চৌথের বিজ্ঞাপনে সমকামিতা, বিতর্ক নিয়ে মুখ খুললেন পুজা ভাট

অধিকাংশ বিজ্ঞাপনী চোখ রাখলে এখনই নতুনত্বের ছোঁয়া চোখে পড়ে। কোথাও বিধবা মায়ের বিয়ে কোথাও আবার ঘুরতে চলে আসলো পাত্র দেখতে। সাধারণ মানুষ এগুলোকে প্রশংসা সঙ্গে গ্রহণ করছে। তাই ডাবর সংস্থা কার বাঁচাতে এমন কিছু নতুন করার চেষ্টা করলো।

pooja bhatt opens up on dabur karwa chauth  advertisement bjc
Author
Kolkata, First Published Oct 26, 2021, 3:29 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

গ্লোবালাইজেশনের (Globalization) পর থেকে ধীরে ধীরে বদলাচ্ছি সমাজ বদলাতে পরিস্থিতি বদলাতে মানুষের মানসিকতা। আর তার সঙ্গে পাল্টাচ্ছে মানসিক গ্রহণ করার ক্ষমতা সমাজ দেখার দৃষ্টিভঙ্গি। সহজ বিষয়গুলোকে সহজ করে গ্রহণ করতে এখন খুব একটা অসুবিধা হয় না কারোর। আর তাই বিজ্ঞাপন (Advertisment) হোক বা বিনোদন হোক সমাজের (Socity) সঙ্গে পাল্টে গিয়েছে তাদের চিত্রনাট্য। সমাজ যেগুলোকে গ্রহণ করতে শুরু করেছে সমাজ যেভাবে ভাবছে বিজ্ঞাপনও নিজের মতো করে নিজে পরিণত হয়ে উঠছে প্রতিটা মুহূর্তে।

আর তাই এখন ধীরে ধীরে বিজ্ঞাপনে উঠে যাচ্ছে সাদা কালোর ভেদাভেদ, উঠে যাচ্ছে গরিব বড়লোকের তকমা। পাল্লা দিয়ে উঠছে ছেলে-মেয়ের ভেদাভেদ। অধিকাংশ বিজ্ঞাপনে চোখ রাখলে এখনই নতুনত্বের ছোঁয়া চোখে পড়ে। কোথাও বিধবা মায়ের বিয়ে কোথাও আবার ঘুরতে চলে আসলো পাত্র দেখতে। সাধারণ মানুষ এগুলোকে প্রশংসা সঙ্গে গ্রহণ করছে। তাই ডাবর (Dabur) সংস্থা কার বাঁচাতে এমন কিছু নতুন করার চেষ্টা করলো।

 

আরও পড়ুন- ৭০ সপ্তাহ পার, সুশান্ত সিং রাজপুতকে হত্যা করা হয়েছে, কেন মিলছে না রায়, প্রশ্ন তুলে সরব নেটমহল

আরও পড়ুন- শাহরুখ খান বিজেপিতে যোগ দিলেই যেকোনও ড্রাগ চিনির গুঁড়োতে পরিণত হবে, কটাক্ষ মন্ত্রীর

আরও পড়ুন- হটলুকে বাথরুমে ফ্রেমবন্দি রিয়া, একের পর এক ফ্রেমে শরীরী কায়দায় ভক্তদের ঘুম কাড়লেন সেনকন্যা

এই বিজ্ঞাপনে দেখানো হলো কারবা চৌথ (Karwa Chauth) এর প্রস্তুতি নিচ্ছে দুই নারী, সকাল থেকেই তারা নানান কাজে ব্যস্ত, সন্ধ্যে হোতেই দেখা দিলো তারা একে অন্যের সামনে দাঁড়িয়ে, আরেকটি সোশ্যাল মিডিয়ায় ঝড় উঠলো বিতরকের। দীর্ঘদিনের রীতি নিয়ে এমন বিজ্ঞাপন কেন, তা আঘাত করেছে সনাতন বিশ্বাসকে। এরপরই ডাবর থেকে একটি পোস্ট করা হয় ও বিজ্ঞাপনটি সরিয়ে নেওয়া হয়। সেখানে চাপ লিখে দেওয়া হয় এই বিজ্ঞাপনের উদ্দেশ্য ছিল না কারণ মনোভাবকে বা বিশ্বাসকে আঘাত করা। এই পোস্ট দেখামাত্রই পূজা ভাট (Pooja Bhatt) সরব হয়ে উঠলেন। গণতান্ত্রিক দেশে এটাই কাম্য ব্যান করে দেওয়া, বন্ধ করে দেওয়া। ডাবল সংস্থা নিজেই নিজের বিজ্ঞাপনের পাশে দাঁড়াতে পারল না! প্রশ্ন তুললেন বলিউড অভিনেত্রী।

  pooja bhatt opens up on dabur karwa chauth  advertisement bjc

pooja bhatt opens up on dabur karwa chauth  advertisement bjc

Follow Us:
Download App:
  • android
  • ios