ধর্মীয় কারণে বলিউড ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন বলিউডের অন্যতম কনিষ্ঠ  অভিনত্রী জায়রা ওয়াসিম। রবিবার একটি দীর্ঘ ফেসবুক পোস্টের মাধ্যমে তিনি জানান যে, তিনি এই কাজে যতই এগোতে চান ততই ধর্ম তাঁর কাজের পথে বাধা হয়ে দাঁড়াচ্ছে। নিজের অবচেতনেই তাঁর কাজ তাঁর ধর্মবিশ্বাসে আঘাত আনছে বলেও জানান তিনি।  

সোশ্যাল মিডিয়ায় তাঁর এই পোস্ট ছড়িয়ে পড়ার পরই বলিউডের অন্দরে শুরু হয়েছে জোড় গুঞ্জন। আর তাঁর এই সিদ্ধান্তের বিরুদ্ধে নিদের মত প্রকাশ করেছেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী রবিনা ট্যান্ডন। এদিন টুইট করে রবিনা জানান যে, দুটো ছবি করে কেউ যদি ইন্ডাস্ট্রির প্রতি কৃতজ্ঞ না থাকে, তাহলে বিষয়টি ততটাও গুরুত্বপূর্ণ নয়। শুধু এটাই আশা করবেন তাঁরা যেন অত্যন্ত শৃঙ্খলার সঙ্গে প্রস্থান করেন, এবং নিজেদের আদ্দিকালের মানসিকতা যেন নিজেদের কাছেই রাখে। 

 

প্রসঙ্গত, পাঁচ বছর আগে আমির খানের হাত ধরে বলিউডে পা রেখেছিলেন অভিনেত্রী জায়রা ওয়াসিম। আমির খানের সঙ্গে 'দঙ্গল' ও 'সিক্রেট সুপারস্টার'-এর মতো ছবিতে তাঁর আসামান্য অভিনয় দর্শকের মন কেড়েছিল। 'দঙ্গল' ছবির জন্য জাতীয় পুরষ্কারও পেয়েছিলেন তিনি। খুব অল্প সময়ের মধ্যেই বলিউডে নিজের জায়গা তৈরি করে নিয়েছিলেন তিনি। কিন্তু কেবলমত্র ধর্মের কারণে তাঁর এমন সিদ্ধআন্ত মেনে নিতে পারেননি অভিনেত্রী রবিনা টন্ডন, আর সেই কারণেই সোশ্যাল মিডিয়ায় এমন মন্তব্য করেছেন তিনি।