মিঠুন চক্রবর্তী। নামটাই যেন যথেষ্ঠ। যাকে ভালবাসার লোকের অভাব নেই।  মৃণাল সেনের 'মৃগয়া' চলচ্চিত্র দিয়ে নিজের কেরিয়ার শুরু করেছিলেন মিঠুন। প্রথম ছবিতে জাতীয় পুরস্কার পেয়েছিলেন তিনি। সেখান থেকেই যাত্রাপথ শুরু। এখনও অবধি ৩৫০ টির বেশি ছবি রয়েছে তার ঝুলিতে। মিঠুনের বিখ্যাত সিনেমা 'ডিস্কো ডান্সার' এর 'জিমি জিমি' অনেকেরই  হৃদয়ে গেথে রয়েছে। সকলের প্রিয় ডিস্কো ডান্সার আজ জন্মদিন। আজ  ৬৮ -তে পা দিলেন অভিনেতা মিঠুন চক্রবর্তী।

আরও পড়ুন-সত্যিই কি মানসিক অবসাদ থেকে আত্মহত্যা করেছেন সুশান্ত, পুলিশি জেরার মুখে ৬ জন...

সাত সমুদ্র তেরো নদী পেরিয়ে কারোর স্বপ্নের পুরুষ হওয়া কিন্তু মুখের কথা নয়। তিনি হয়েছিলেন। কারণ তিনিই হলেন সকলের ডিস্কো ডান্সার।  মিঠুনের বিখ্যাত সিনেমা 'ডিস্কো ডান্সার' এর 'জিমি জিমি' গান আজও সকলের মুখে মুখে। তা যেন আবারও প্রমাণ মিলল। জিমির জন্মদিনেই ভারতীয় নৌসেনার অসাধারণ উদ্যোগ নজর কেড়েছে সকলের। মিঠুনের জন্মদিনের আগের দিনই সেন্ট পিটার্সবার্গেই অনুষ্ঠিত হয়েছে এই অনুষ্ঠান। ভারতীয়  নৌসেনা ব্যান্ডের বাদ্যযন্ত্রের তালে তালে বেজে উঠেছে বিখ্যাত 'জিমি জিমি' গান। আর সেই গানের তালে নেচে উঠেছে পুরো পিটার্সবার্গ শহর। এভাবেই চলেছে মিঠুনের জন্মদিন পালন। বহু লোকের সমাগম হয়েছে। দেখে নিন ভিডিওটি।

 

 

আজও সকলের মনে অটুট জিমি। রাশিয়াতে আজও তিনি বিখ্যাত। একটা মাত্র গান দিয়েই নিজের জায়গাকে ধরে রেখেছেন বলি অভিনেতা মিঠুন। রাশিয়ায় যখন ডিস্কো ডান্সার মুক্তি পায় তারপর থেকে এখন সকলের মুখে জিমি জিমি টা যেন রয়েই গেছে। অভিনেতার জন্মদিনেই তা আরও ভাল করে প্রমাণ মিলল। এখনও পর্যন্ত রাশিয়ায় সর্বাধিক দেখা বিদেশি চলচ্চিত্রের তালিকায় অষ্টম স্থানে রয়েছে মিঠুনের  'ডিস্কো ড্যান্সার' সিনেমাটি।