শাহরুখ খান কেরিয়ারের প্রথম দিকে ডায়েটে বিশ্বাস করতে না। কিন্তু বলিউডে কয়েকবছর কাটানোর পরই শরীর সম্বন্ধে সচেতন হয়ে পড়েন কিং খান। তারপর থেকেই পছন্দের পদে সাফ না শাহরুখ খানের। এমন কী অনেক সময় শাহরুখ খান সাধারণ ডায়েটের ওপরও কলম চালিয়ে ফেলেন। তাঁর ডায়েটিশিয়ানের মতে শাহরুখ খানকে যা খেতে বলা হয়, তিনি তাও খান না। 

আরও পড়ুনঃ ছবিতে ক্লিক করতেই দাড়োয়ানের ঘাড় ধাক্কা, তিন দশক পরেও সেই অপমান আজও ভোলেননি অক্ষয়

কী কী টিপস মেনে চলেন শাহরুখ খান-

প্রোটিন যুক্ত খাবারঃ শাহরুখ খানের ডায়েটে থাকে প্রোটিন যুক্ত খাবার। সাধারণত দুধ, মাছ, ডিমের সাদা অংশ, স্কিনসেল চিকেন প্রভৃতি। 

সুগারে নাঃ কোনও খাবারেই সুগার খাওয়া পছন্দ করেন না শাহরুখ খান। বরাবরই সুগার ছাড়াই খাবার খেয়ে থাকেন কিং খান। 

সব্জিঃ শাহরুখ খানের ডায়েটে থাকে পর্যপ্ত পরিমাণে সব্জি। সেদ্ধ ভেজিটেবিল হোক কিংবা স্যুপ হোক, শাহরুখ খানের পাতে থাকা চাই দুবেলা। 

ফল-এ নাঃ ফল খাওয়া খুব একটা পছন্দ করেন না শাহরুখ খান। ফলে কার্বোহাইড্রেটের পরিমাণ বেশি থাকে। তাই দিনে হাফ কাপ ফল খান শাহরুখ। 

পর্যাপ্ত পরিমাণে জলঃ দিনে তিন থেকে চার লিটার জল পান করে থাকেন শাহরুখ খান। সোডা জাতীয় পানীয় তিনি এড়িয়ে চলেন। মিষ্টি ছাড়া ফলের রস থাকে তাঁর ডায়েটে।  

এই পাঁচ বিষয়ে কড়া নজর রেখে থাকেন শাহরুখ খান। খাবারের প্রতি সচেতনা বজায় রেখেই কিং খান এখনও স্টানিং লুকে লক্ষ লক্ষ মেয়ের হৃদয় জিতেই চলেছেন। তাঁর খাবারের টিপস তাঁকে শরীর ফিট রাখতে ও সতেজ রাখতে সাহায্য করে বলেও মনে করেন শাহরুখ ।