বিদেশের মাটিতে উচ্চশিক্ষা। এবার মেয়েদের জন্য বিশেষ বৃত্তি নিয়ে এলেন শাহরুখ খান। উচ্চশিক্ষায় এবার নজির গড়া পদক্ষেপ নিয়ে নেটিজেনদের প্রশংসায় কিংখান। সম্প্রতিই লা ট্রোব বিশ্ববিদ্যালয়তে এই বিশেষ বৃত্তির ঘোষণা করলেন শাহরুখ খান। সোশ্যাল মিডিয়ায় সেই খবর জানিয়ে মেয়েদের উদ্দেশে টুইট করলেন এটা খুব ভালো বিশ্ববিদ্যালয়, মেয়েরা এই সুযোগ গ্রহণ করুন, সকলের ভবিষ্যতের জন্য রইল অনেক শুভেচ্ছা। 

 

 

সম্প্রতিই মেলবর্ন ফিল্ম ফেস্টিভ্যালে উপস্থিত থেকে এই উদ্যোগের কথা সামনে নিয়ে আসেন তিনি। চার বছরের এই বৃত্তি পিএইচডি-র ছাত্রীদের জন্য নিয়ে এলেন শাহরুখ খান। মঙ্গলবারই মেলবর্নের লা ট্রোব বিশ্ববিদ্যালয়ে নিজের নামেই স্কলার্শিপের ঘোষণা করলেন কিং খান। লা ট্রোব বিশ্ববিদ্যালয় থেকে যাঁরা পিএইচডি করবেন তাঁরাই কেবল এই বিশেষ সুবিধে ভোগ করতে পারবেন। যাঁরা এই বৃত্তি পেতে ইচ্ছুক তাঁরা যেন চলতি মাসেই তাঁদের আদেবন জমা করেন, বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে তাও জানিয়ে দেওয়া হয়।

এই বৃত্তি পেতে পারেন! এদিন বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে তাও জানান হল-

  • কেবলমাত্র মহিলারাই এই বৃত্তির জন্য আবেদন করতে পারবেন।
  • ছাত্রীদের ভারতীয় হতে হবে।
  • মাস্টার্স শেষ করতে হবে, কিন্তু তারপর দশ বছর অতিক্রম করে গেলে এই সুযোগ পাওয়া যাবে না। 

আরও পড়ুনঃ কেরিয়ারের সুদীর্ঘ ৪৪ বছর! দেখে নিন সুপারস্টার রজনীকান্তের বর্ণময় ফিল্মি জীবন

এই বৃত্তি পেলে চার বছরের জন্য বিনা খরচে মেলবর্নের লা ট্রোব বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি করার সুযোগ পাবেন। বিশ্ববিদ্যালয়ের ভাইস চান্সেলর জানিয়েছেন শাহরুখ খান নিজেই এই প্রস্তাব তাঁদের দিয়েছেন। অগাস্ট মাসের ৩০ তারিখ অবধি জমা নেওয়া হবে এই আবেদন।

খবর প্রকাশ্যে আসার পরই নেটিজেনরা শাহরুখ খানের প্রশংসায় পঞ্চমুখ। বিদেশের মাটিতে পিএইচডি করার এই বিশেষ সুযোগ মেয়েদের জন্য নিয়ে এসে নজির গড়লেন তিনি। সোশ্যাল মিডিয়ায় খবর প্রকাশ্যে আসার পর ভক্তরা সাদুবাদ জানালেন কিংখানকে। তাঁর এক ভক্ত শাহরুখ খানের এই খবরে রিটুউট করে লিখলেন শাহরুখ যেয়সা কোই নেহি।