৫৩ টা বসন্ত পেরিয়ে আজ ৫৪ বছরে পা দিলেন শাহরুখ খান। এবারের জন্মদিনটা আরও একটু বেশি স্পেশ্যাল কিং খানের। জন্মদিন মানেই  স্পেশ্যাল কিছু থাকবে এটা তো খুব স্বাভাবিক। কিন্তু বাদশা -র জন্মদিন বলে কথা। শাহরুখ খান শুধু বলিউডের বাদশাই নন, সারা বিশ্বে তার ফ্যানের সংখ্যা এবার সবাইকে ছাপিয়ে গেছে। তার কথাবার্তা, অভিব্যক্তি, বাচনভঙ্গি, রসবোধে মোহিত গোটা বিশ্ব। 

আরও পড়ুন-হ্যালোইনের দিন বলি আইকনদের বেছে নয়া চমক সোনমের, দেখুন নজরকাড়া ছবি...

সম্প্রতি ডেভিড লেটারম্যানের টক শো -'মাই নেক্সড গেস্ট নিডস নো ইনট্রোডাকশন'-এসেছিলেন শাহরুখ খান।  নিজের ব্যক্তিগত জীবন থেকে পেশাগত জীবন সবটাই খোলাখুলি আলোচনা করেছন শাহরুখ। পোস্ট হওয়া মাত্রই মুহূর্তের মধ্যে যা রীতিমতো ভাইরাল হয়ে গেছে। ডেভিড লেটারম্যান এর আগে এই ধরণের যত টক শো করেছেন সেই সমস্ত শো-এর রেকর্ডকে ছাপিয়ে গেছে শাহরুখের এই শো। রেটিংয়ে জানা গেছে, বারাক ওবামা, মালালা, জর্জ ক্লুনির সমস্ত শো-য়ের রেকর্ডকে ছাপিয়ে শাহরুখ ৯.৩ পয়েন্ট পেয়েছেন। আর এই রেকর্ডের নিরিখেই তিনি জিতে নিয়েছেন বিশ্বসেরার খেতাব।

আরও পড়ুন-বিকিনি পরে জলকেলিতে ব্যস্ত মন্দিরা, ভিডিওতে ঘুম উড়ছে পুরুষদের...

বরাবরই নিজের চরিত্র নিয়ে এক্সপেরিমেন্ট করতে ভালবাসেন শাহরুখ। বিভিন্ন শেডের চরিত্র করে ইতিমধ্যেই দর্শকমনে নিজের ছাপ ফেলেছেন তিনি। তবে এই জার্নির পিছনেও রয়েছে একটা বড় ইতিহাস। সম্প্রতি শো-এ এসে তিনি তা শেয়ার করেছেন সকলের সঙ্গে। তার প্রতিটি কাজই যেন সাধারণ মানুষের কাছে অনুপ্রেরণা। নিজের মনের অদম্য ইচ্ছাশক্তি থাকলে যে নিজের লক্ষ্যে পৌঁছানো যায় তা তিনি চোখে আঙুল দিয়ে প্রমাণ করে দিয়েছেন। শুধু তাই নয় নিজের মেগাস্টার স্টারডমের পিছনে যার অবদান সবচেয়ে বেশি অর্থাৎ যার জন্য তিনি আজ বলিউডের বাদশা হয়ে উঠতে পেরেছেন সেই গৌরী খানের কথাও তিনি অকপটে স্বীকার করেছেন। এবং দুজন ভিন্নধর্মের মানুষ হয়েও, পরিবারের আপত্তি থাকা সত্ত্বেও কীভাবে সাতপাকে বাঁধা পড়েছিলেন সেই লাভস্টোরিও শেয়ার করেছেন ভক্তদের সঙ্গে।