বলিউডের বাদশা শাহরুখ খান নিজের অভিনয়ের পাশাপাশি সমাজসেবামূলক কাজেও অনন্য নজির গড়ে তুলেছেন সকলের কাছে। শুধু দেশেই নয়, সারা বিশ্বে জিতে নিয়েছেন সেরার সেরা শিরোপা। সমাজসেবামূলক কাজের জন্য তিনি অ্যাসিড হামলায় আক্রান্ত মেয়েদের মূল স্রোতে ফিরিয়ে আনার জন্য একটি সংগঠন গড়ে তুলেছেন। যার নাম 'মীর ফাউন্ডেশন'। এই সংস্থারই একজন সদস্য হলেন সদস্যা অনুপমা। সম্প্রতি সেই মীর ফাউন্ডেশনের  সদস্যকে বিয়ের শুভেচ্ছা জানিয়ে ট্যুইট করলেন তিনি।

আরও পড়ুন-'শাহরুখ খান-কে স্বামী মনে করেন মা', তরুণীর কথায় হাঁ বিগ-বি..

ফাউন্ডেশনটিতে ১২০ জন আপাতত রয়েছে।  যার পুরো ব্যয়ভার বহন করছেন শাহরুখ নিজেই। অ্যাসিড হামলায় নষ্ট হয়ে গেছে কারোর মুখের একাংশ, কারোর বা চোখ,যাদের প্রত্যেকেরই এই মুহূর্তে নানা ধরণের অস্ত্রোপচার চলছে। সেই সমস্ত নারীদের বেঁচে থাকার লড়াইয়ে অনুপ্রেরণা এই মীর ফাউন্ডেশন। সম্প্রতি কিছুদিন আগে দীপাবলি উপলক্ষ্যে মীর ফাউন্ডেশনের কর্মী এবং আশ্রিতদের সঙ্গে অনেকক্ষণ সময় কাটিয়েছিলেন শাহরুখ খান। নিজের ইনস্টাগ্রাম প্রোফাইলেও বেশ কিছু আনন্দ মুহূর্তের ছবি তিনি শেয়ার করে নিয়েছিলেন। 

 

আরও পড়ুন-বাবার স্বপ্ন পূরণ রাই সুন্দরীর, ১০০ খুদে চিকিৎসার দায়িত্ব নিলেন রাই বচ্চন বধূ...

অনুপমাই শুধু নন, অনুপমার মতো আরও অনেককেই জীবনে এগিয়ে চলার সাহস এবং উৎসাহ দিয়েছেন শাহরুখ খান। এবং ফাউন্ডেশনের সদস্যা অনুপমার বিয়েতেও ট্যুইট করে শুভেচ্ছা জানান বলিউডের বাদশা। শুভেচ্ছাবার্তায় তিনি জানিয়েছেন, 'জীবনের এই নতুন যাত্রায় অনেক শুভেচ্ছা ও অভিনন্দন এবং অনেক ভালবাসা। ভালবাসা আর খুশিতে ভরে উঠুক তোমর নতুন জীবন'। এবং স্বামীর উদ্দেশ্যে শাহরুখ বলেন,  'জগদীপ তুমিই প্রকৃত পুরুষ। তোমরা উভয়েই জীবনকে আরও আনন্দময় করে তোলো এবং দ্বিগুণ খুশিতে থাকো'। মীর ফাউন্ডেশনের সঙ্গে জড়িত রয়েছেন জগদীপ সিং। ট্যুইটারে দুজনের সঙ্গে ছবিও শেয়ার করে নিয়েছেন বলিউডের কিং খান।