পরিবারেই তৈরি হয় একটি সন্তানের ভবিষ্যতের বুনিয়াদ। এক পা এক পা করে বেড়ে ওঠার সঙ্গে সঙ্গে মা-বাবাকে পাশে পেয়ে নিয়ে নেওয়া জীবনের একাধিক পাঠ। অজান্তেই সন্তানের মধ্যে তৈরি হয়ে যায় বেশ কিছু স্বভাব, গুণাগুণ। যা পরিবারের সকলের সঙ্গে থেকেই তৈরি হয় শৈশবে। যার প্রভাব কখনও হয় ভালো কখনও ক্ষতিকর। পরিবারের এই পরিস্থিতি শিশুদের মনে গভীর দাগ কাটতেও সক্ষম। 

আরও পড়ুনঃ ১১ বছরের সংসারে ভাঙন, লকডাউনের মধ্যেই আইনি নোটিশ পেলেন নওয়াজউদ্দিন

শৈশবে শিশু যদি গার্হস্থ কলোহ দেখে বড় হতে থাকে, তবে তাঁর মধ্যে অনেক সমস্যাই তৈরি হয় বড় হয়ে, আবার যদি তাঁরা এক সুস্থ পরিবেশে বেড়ে ওঠা৪র সুযোগ পায়, তবে তাঁদের জীবনও অনেক বেশি সুন্দর হয়ে ওঠে। মূল কথা হল শিশুরা নকল করতে ওস্তাদ। যাই দেখবে, তাই শিখবে। শিল্পার সন্তানও তার ব্যতিক্রম নয়। মায়ের সঙ্গে থেকে কিসের পাঠ নিচ্ছে সাটরকিড, খোলসা করলেন শিল্পা নিজেই। 

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

Children always imitate whatever they see their parents doing. Seeing us workout and practice yoga, Viaan started taking an interest in his health and fitness early on. Kids have a lot of energy and it’s important for that enormous energy to be channelised well. He loves gymnastics, so I enrolled him.. But gymnastics without practice can make you rusty. So, we keep practising... keeps him occupied, active, and strong! So, if your kids want to pursue something they must practice because practice makes you perfect, and makes them hungry and sleep well... ha ha ha 😅😅😅🧿🧿Stay home, stay safe! . . . . . #MondayMotivation #SwasthRahoMastRaho #FitIndia #FitIndiaMovement #gymnastics #exercise #active #fitness #goodhealth #staysafe #stayhome #stayindoors

A post shared by Shilpa Shetty Kundra (@theshilpashetty) on May 17, 2020 at 10:31pm PDT

 

বয়সের গণ্ডি যে সংখ্যার কোটাই পেরিয়ে যাক না কেন, শিল্পাকে দেখে তা বোঝা দায়। এক কথায় বলতে গেলে নিজের শরীর ধরে রাখতে নিয়মিত নিজেকে যে নিয়মের ঘেরাতোপে বেঁধেছেন তিনি, তাতেই বাজিমাত। প্রাণায়ম থেকে শুরু করে আসন, যোগা সবকিছুতেই সিদ্ধ হস্ত শিল্পা। নিজের চ্যালেনও খুলেছেন তিনি, অ্যাপের মাধ্যমে মানুষকে দিচ্ছেন টিপসও। বাড়ির মহল যখন এমন, তখন ছোট স্টারও বাদ যায় কেন! সেও ফ্লিপ করে সকলের নজর কাড়ল। ভিডিও শেয়ার করে শিল্পা লিখলেন, ছোটরা যা দেখে তেমনটাই শেখে। 

করোনা মোকাবিলায় রক্ষা করুন নিজেকে, মেনে চলুন 'হু' এর পরামর্শ

সাবধান, করোনা আতঙ্কের মধ্যে এই কাজ করলেই হতে পারে জেল

কী করে করোনার হাত থেকে রক্ষা করবেন আপনার বাড়ির বয়স্ক সদস্যদের, রইল তারই টিপস

শরীরে কীভাবে থাবা বসায় করোনা, জানালেন বিশেষজ্ঞরা