গুরুতর অসুস্থ সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকর। সোমবার দুপুরেই আচমকাই শ্বাসকষ্ট শুরু হয় এই গায়িকার। তারপরেই তাঁকে নিয়ে আসা হয় মুম্বাই-এর ব্রিচ ক্য়ান্ডি  হাসপাতালে। সোমবার দুপুর  ১:৩০ নাগাত তিনি ভর্তি হন আইসিইউ তে।

আরও পড়ুন, পানিপথ-এ লতা মঙ্গেশকরের ভাইঝি, সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা জানিয়ে বার্তা সুরসম্রাজ্ঞীর

ভারতীয় গানের অন্য়তম মাইলস্টোন হলেন লতা মঙ্গেশকর। তিনি এখনও অবধি ১০০০এর উপরে হিন্দি ছবিতে প্লে-ব্য়াক সিঙ্গার হিসাবে কাজ করেছেন। ৩৬ টিরও বেশী আঞ্চলিক ভাষায় তার গাওয়া গান রয়েছে। এখনও অবধি লতা মঙ্গেশকর দেশের সর্বাধিক সম্মানে ভূষিত হয়েছেন। দাদা সাহেব ফালকে অ্য়াওয়ার্ড, ভারত রত্ন, তিনটি জাতীয় পুরষ্কার সহ আরও নানা পুরষ্কারে তিনি সম্মানিত হয়েছেন।

আরও পড়ুন, ফের অসুস্থ হলেন দীপিকা, জানুন কী হল অভিনেত্রীর

বিশেষ সূত্রে জানা গিয়েছে যে, তিনি এই মুহূর্তে নিমুনিয়ায় আক্রান্ত হয়েছেন। এবং তারই সঙ্গে লেফ্ট ভেন্ট্রিকুলার ফেল করেছে। আরও জানা গিয়েছে, মিসেস মঙ্গেশকর আগে ডাক্তার ফারোক ই উদ্ওয়াদিয়ার চিকিত্সার অধীনে ছিলেন। যিনি মুম্বই-এর ব্রিচ ক্য়ান্ডি হাসপাতালের সিনিয়র মেডিকেল অ্যাডভাইজারও হিসাবেও রয়েছেন। গত রবিবার লতা মঙ্গেসকর তার ভাইজি পদ্মিনী কোলাপুরেকে শুভেচ্ছা জানান, তার আগামি ছবি 'পাণিপথ'-র জন্য়। চলতি বছরের  ২৮ সেপ্টেবার এই কিংবদন্তি শিল্পী  ৯০ বছরে পা দিলেন।