বেশ কয়েকদিন ধরেই বলিউডে একের পর এক নতুন মুখের ডেবিউ হয়েছে। তাঁদের অধিকাংশেরই পরিবারের কোনও না কোনও সদস্য নানাভাবে বিটাউনের সঙ্গে যুক্ত ছিলেন। তবে এবার নতুন মুখ নয়, বহুদিন পর আবারও দর্শকদের সামনে ফিরতে চলেছেন পদ্মিনী কোলহাপুরি। সম্পর্কে লতা মঙ্গেশকরের ভাইঝি হন তিনি। বিটাউনে একের পর এক ছবি দর্শকদের উপহার দিয়েছেন এই নায়িকা। মাঝে ছিল বেশ কয়েকদিনের বিরতি। পানিপথ ছবির প্রস্তাব পেয়ে আবারও ক্যামেরার সামনে তিনি। গোপী বাই-এর চরিত্রে অভিনয় করতে দেখা যাবে তাঁকে। সোশ্যাল মিডিয়ায় তাঁকে শুভেচ্ছা জানিয়ে বার্তা দিলেন লতা মঙ্গেশকর। 

 

 

ইতিহাসের পাতা থেকে ছবির গল্প তুলে ধরার প্রথা কিংবা পন্থা নতুন নয়। কখন সত্য ঘটনা অবলম্বনে, কখনও আবার আদি-অনন্তর সত্য ঘেঁটে সামনে তুলে নিয়ে আসা ইতিহাসের জলছবি। মোঘল সাম্রাজ্য থেকে শুরু করে মারাঠা, তালিকা থেকে বাজ পড়েনি কিছুই। এবার সেই পথে হেঁটে সকলের সামনে জীবন্ত হয়ে উঠল অন্য এক মারাঠা চরিত্র। নাম সদাশিব রাও ভাউ। 

চলতি বছরের প্রথমেই শুরু হয়েছিল ছবির কাজ। মূখ্য চরিত্রে অভিনয় করতে দেখা যাবে কৃতি স্যানন, অর্জুন কাপুর ও সঞ্জয় দত্তকে। তৃতীয় পানিপথের যুদ্ধ প্রত্যক্ষ ও পরোক্ষভাবে ইতিহাসকে প্রভাবিত করেছে, তারই গল্প বলবে এই ছবি। ছবির নাম পানিপথ। কয়েকদিন আগেই মুক্তি পেয়েছিল ছবির ট্রেলার। সেখানে দেখা গিয়েছিল যোদ্ধারূপে সঞ্জয় দত্ত ও অর্জুন কাপুরকে। 

মঙ্গলবারই মুক্তি পেয়েছে ছবির ট্রেলার। সেখানেই দেখা যায় রণক্ষেত্র সেজে উঠেছে সৈন্যবাহিনীতে। যুদ্ধের প্রস্তুতি, রাজকীয় উপস্থাপনা, কয়েকমুহুর্তের জন্য তা মনে করিয়ে দিতে পারে বাজিরাও কিংবা পদ্মাবত-এর সেটের কথা। ছবির পরিচালনায় রয়েছেন আশুতোষ গোয়ারিকর। ছবি মুক্তি পাবে ৬ ডিসেম্বর।