মেয়ে এখনই সাফল্যের চূড়ায়। তাই মা হিসেবে প্রায়ই গর্ব করেন আলিয়া ভাটের মা সোনি রজদান। প্রায়ই আলিয়ার ছোটবেলার বিভিন্ন মুহূর্ত সোশ্য়াল মিডিয়ার মাধ্য়মে তুলে ধরেন তিনি। কিন্তু আলিয়া গর্ভে থাকা কালীন একটি বড় ভুল করেছিলেন সোনি রাজদান। আর সেই কথা নিজেই প্রকাশ্য়ে আনলেন সোনি রাজদান। 

আরও পড়ুনঃ আলিয়ার সৌন্দর্যের রহস্যটা কী, দেখে নিন তাঁর ডায়েট প্ল্যান ও ওয়ার্ক আউট

সোনি জানান আলিয়া জানান গর্ভে থাকাকালীন গুমরাহ ছবির শ্যুটিং-এর জন্য একবার পরপর অনেকগুলি সিগারেট পান করতে হয়েছিল তাঁকে। যদিও সে সময়ে তিনি জানতেন না যে তিনি গর্ভবতী। সেই ছবিতে ছিলেন সঞ্জয় দত্ত ও শ্রীদেবী। 

টুইট করে সোনি রাজদান লেখেন, আমি যে ছবিগুলিতে অভিনয় করেছি তার মধ্য়ে অন্যতম ও আমার সবচেয়ে পছন্দের। শ্রীদেবীর মতো প্রতিভাবান অভিনেত্রীর সঙ্গে অভিনয় করা খুবই খুশির ছিল আমার কাছে। অনেক সুন্দর স্মৃতি রয়েছে। তখন আমার গর্ভে আলিয়া এসেছে। কিন্তু আমি বুঝতে পারিনি। তখন ওই দৃশ্যটায় অভিনয় করেছিলাম যেখানে অনেকবার ধূমপান করতে হয়েছিল।

আরও পড়ুনঃ শ্যুটিং-এ হঠাৎ অসুস্থ আলিয়া! কী করলেন রণবীর 

প্রসঙ্গত, ধূমপান এমনিতেই ,স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকারক। তার উপরে গর্ভাবস্থায় ধূমপান করলে রক্তপাত  হতে পারে। মাতৃজঠরে থাকা শিশুর শরীর ও মস্তিষ্কেও প্রভাব পড়ে। এবং অতিরিক্ত ধূমপানে গর্ভপাত পর্যন্ত হতে পারে। এমনকী গর্ভবতী মহিলাদের জন্য প্যাসিভ স্মোকিংও খুব ক্ষতিকারক। শিশুর হার্টের উপরে এর কুপ্রভাব পড়ে। তাই চিকিৎসকরা গর্ভাবস্থায় মায়েদের ধূমপান না করার পরামর্শ দিচ্ছেন। এছাড়াও প্যাসিভ স্মোকিং থেকেও দূরে থাকতে বলছেন।