পরিযায়ী শ্রমিকেরাই শুধু নন, এখন সোনুর সাহায্য পৌঁচ্ছে যাচ্ছে পুলিশের কাছেও। করোনার জেরে লকডাউন। রাতারাতি কেন্দ্রিয় সরকারের সিদ্ধান্তে বেজায় বিপাকে পড়েছিলেন পরিযায়ী শ্রমিকেরা। নেই কাজ, নেই আস্তানা। বিভিন্ন রাজ্যের শ্রমিকেরা আটকে পড়েন বিভিন্ন রাজ্যে। পরিস্থিতি সামাল দিতে মাঠে নামে বলিউড স্টার সোনু সুদ। তিনি নিজে উদ্যোগ নেন সকলকে ঘরে ফেরানোর। একের পর এক রাজ্যে সকল পরিযায়ী শ্রমিকদের ফেরাতে থাকেন তিনি। সোশ্যাস মিডিয়ায় ঝড় উঠে, সাহায্যের জন্য খোলেন হেল্প লাইন নম্বর। তিনি প্রতিশ্রুতি নিয়েছিলেন সকলকে ফেরাবেন বাড়িতে। 

আরও পড়ুনঃ মিলছে না হিসেব, রিয়ার আর্থিক লেনদেনে এবার নজর মুম্বই পুলিশের

সেই অভিজ্ঞতা জীবনের দর্শনই বদলে দিয়েছে সোনু সুদের। দীর্ঘ সময় পরিযায়ী শ্রমিকদের সঙ্গে কাটানোর অভিজ্ঞতা, তাঁদের আশির্বাদ, চোখের জল, মুখের হাঁসি কিছুই ভোলার নয়। তাই এবার সেই স্মৃতি ধরে রাখতে কলম ধরলেন অভিনেতা। লিখেছে একটি বই। এক সাক্ষাৎকারে সোনু সুদ জানান, সকলের পাশে দাঁড়াতে পেরে তিনি ধন্য। তবে এই বই কবে প্রকাশিত হতে সেই সম্বন্ধে কোনও তথ্য জানাননি সোনু সুদ। 

 

 

তবে কেবল পরিযায়ী শ্রমিকেরাই নন, সোনু সুদের সাহায্য এবার পৌঁচ্ছে যাচ্ছে পুলিশের কাছেও। মহারাষ্ট্রের করোনা পরিস্থিতি ক্রমেই জটিল হয়ে উঠছে। ইতিমধ্যেই বহু পুলিশ কর্মী করোনাতে আক্রান্তও হয়েছেন। তাই তাঁদের সুরক্ষার জন্য ২৫০০০ ফেসশিল্ড দিতে চলেছেন সোনু সুদ। তাঁর এই মানবিক উদ্যোগ বর্তমানে সকলের নজর কেড়েছে। এক কথায় বলতে গেলে করোনা আবহে পরিত্রাতা হয়ে ধরা দিয়েছেন সোনু সুদ।