পরিযায়ী শ্রমিকদের কাছে এক কথায় বলতে গেলে সোনু সুদ এখন রিয়েল হিরো। তিনিই প্রথম উদ্যোগ নিয়েছিলেন পরিযাী শ্রমিকদের বাড়ি ফেরানোর জন্য। তবে একবার বা দুবার নয়, বিভিন্ন ভাবে সরকারের থেকে অনুমদ নিয়ে তিনি শ্রমিকদের সুরক্ষার কথা মাথায় রেখে বাড়ি ফেরানোর কাজ করে চলেছে। বিভিন্ন রাজ্যে ঢুকছে সোনু সুদের বাস। লকডাউনের মাঝে ছেলেকে ফিরে পেয়ে আনন্দে চোখে জল মায়ের। 

 

 

দাঁড়িয়ে থেকে সকলকে বাসি তুলেছেন সোনু, জানিয়েছেন মাস্ক পরে থাকতে, সুস্থ থাকতে, সাবধানে থাকতে, তাহলেই দেখা হবে আবার। শ্রমিকদের জন্য হেলপ লাইন নম্বর চালু করেছেন সোনু সুদ। এই নম্বরে সাহায্য চেয়ে শ্রমিকেরা ফোন করতে পারেন। বিস্তারিত তথ্য ফোনের মাধ্যমে জানিয়ে সাহায্যও চাইতে পারেন তাঁরা। সোনুর এই উদ্যোগই বর্তমানে নেট-পাড়ায় ভাইরাল। বিপদের দিনে এভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে আজ সোনু সকলের আরও প্রিয়। 

 

 

এবার সামনে এল আরও এক ভাইরাল ভিডিও। কত সহজে মানুষকে আপন করে নিতে পারেন সোনু সুদ তাও প্রমাণ হল মুহূর্তে। লকডাউনে মায়ের কাছে ছেলেকে ফেরালেন সোনু সুদ। চোখ ভর্তি জল নিয়ে মা ধন্যবাদ জানালেন সোনু সুদকে। বিপরীতে সোনু উত্তর দিয়ে জানালেন তিনি কখনও সুযোগ হলে তাঁদের বাড়িয়ে গিয়ে খেয়ে আসবেন, ভদ্রমহিলাকে মা বলেও সম্বোধন করেন সোনু। সেই পরিবারের কাছে এখন সোনু সুদই ভগবান। ঠাকুরের আসনে তাঁর ছবি রেখে পুজো করল ছেলে। ভিডিও দেখে শোনু জানালেন, এসব না করে মাকে বলতে যান প্রতিদিন তাঁর জন্য প্রার্থনা করেন, তাই যথেষ্ট।