ভগবানের দূত তিনি, অসহায় গরীব পরিযায়ী শ্রমিকদের কাছে তিনিই ভগবান। করোনা আবহে পরিযায়ী শ্রমিকের পাশে ভগবানের মত এসে দাঁড়িয়েছিলেন সোনু সুদ। তবে সেখানেই থেমে যায়নি তাঁর দায়িত্ববোধ এবং সাহায্য করার ইচ্ছা। এবার কৃষকদের পাশে এসে দাঁড়ালেন সোনু। গোটা দেশ এখন কৃষক বিক্ষোভ নিয়ে উত্তাল। এদিকে বলিউডে কঙ্গনা রনাওয়াত এবং দিলজিৎ দোসাঞ্জের মধ্যে কৃষক আন্দোলন নিয়ে শুরু হয়েছে বাকবিতন্ডা। এর মাঝেই দিলজিৎকে সমর্থন জানিয়ে এগিয়ে এসেছে বলিউডের একাধিক তারকারা। 

তবে কোনও রাজনীতি এবং কথা কাটাকাটির মধ্যে নেই সোনু সুদ। নিঃশ্বার্থ ভাবে অসহায় মানুষদের পাশে দাঁড়ানোই তাঁর একমাত্র ইচ্ছা। সেই ইচ্ছাই তিনি নিজেই পূরণ করেন প্রতিবার। এবারে তিনি কৃষকদের পাশে দাঁড়ানোর জন্য বাড়িয়ে দিলেন সাহায্যের হাত। টুইটারে লিখেছেন, "কৃষকই হিন্দুস্তান।" সাধারণত রাজনৈতিক কোনও বিষয় প্রথম সারির তারকারা মন্তব্য করতে নিজেদের বিরত রাখেন নিজেদের। রাজনীতির সঙ্গে নিজেকে না জড়িয়ে সাধারণ মানুষ এবং কৃষকদের পাশে এসে দাঁড়ালেন সোনু সুদ। এই আন্দোলনে তিনি নিজের সমর্থন তিনটি শব্দের মধ্যে প্রকাশ করেছেন। 

আরও পড়ুনঃআত্মহত্যা করলেন 'তারক মেহতা কা উল্টা চশমা' লেখক, সাইবার জালিয়াতিকে দায়ী করল পরিবার

 

"কিসান হি হিন্দুস্তান" টুইটটির একের পর এক রিটুইট ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। কঙ্গনার বিরুদ্ধে সোচ্চার হয়ে ফের সোনুর প্রশংসায় পঞ্চমুখ সাইবারবাসী। এ ছাড়া তিনি কৃষকদের ভগবানের আসনে বসিয়েছেন, এ কথাও তিনি পূর্বেই প্রকাশ করেছিলেন। কৃষক আইনের বিরোধিতায় উত্তরভারতে শুরু হয়েছে কৃষক আন্দোলন। সোনু সুদের পাশাপাশি মিকা সিং, তাপসী পান্নু, স্বরা ভাস্কর, রিচা চাড্ডা, বক্সার বিজেন্দ্র সিং এই আন্দোলনের সমর্থনে মুখ খুলেছেন।