হিন্দি টেলি জগতের অন্যতম সিটকম হল 'তারক মেহতা কা উল্টা চশমা'। বহু বছর ধরে হিন্দি টেলিভিশনের শীর্ষ তালিকার মধ্যে থাকে এই সিরিয়াল। আর সেই ধারাবাহিকের লেখকেরই কি না আর্থিক সমস্যা। আত্মঘাতী হলেন ধারাবাহিকের লেখক অভিষেক মকওয়ানা। গত ২৭ নভেম্বর আত্মঘাতী হয়েছেন অভিষেক। এমনকী ছেড়ে গিয়েছেন একটি সুইসাইড নোটও। যেখানে তিনি নিজের আর্থিক সমস্যা এবং ব্যক্তিগত জীবনের কিছু সমস্যার কথা উল্লেখ করেছিলেন। 

দীর্ঘ কয়েক বছর ধরে 'তারক মেহতা কা উল্টা চশমা'র জন্য স্ক্রিপ্ট লিখতেন অভিষেক। হঠাৎ তাঁর এই আত্মঘাতী হওয়ার ঘটনায় শোকাহত হয়েছে ধারাবাহিকের সঙ্গে জড়িত কলাকুশলীরা। অভিষেকের মুম্বইয়ের ফ্ল্যাট থেকে তাঁর মৃতদেহ উদ্ধার করে পুলিশ। সুইসাইড নোটে আর্থিক সমস্যার কথা লেখাতেই সেই বিষয় খতিয়ে দেখবে পুলিশ। অভিষেকের ভাই জ্যানিসের কথায়, অভিষেকের জীবনের কোনও সমস্যার কথা সে কিছুই জানত না। অভিষেকের মৃত্যুর পর একের পর এক হুমকি আসছে ফোনের মাধ্যমে। 

আরও পড়ুনঃবিয়ের পর প্রথম 'গ্লানি' প্রকাশ্যে আনলেন অনির্বাণ, কাকে ফোকাসে রেখে চলল ফোটোশ্যুট

 

লেখকের আত্মহত্যার কারণ হিসেবে সাইবার জালিয়াতিকেই দোষারোপ করছে পরিবার। কীসের জন্য হুমকি পেতেন অভিষেক তা এখনও স্পষ্ট হয়নি। অভিষেকের মেইল ঘেটে জানা যায়, দুটি নম্বরই আন্তর্জাতিক। একটি মায়ানমারের এবং আরও একটি বাংলাদেশের। এছাড়া বাকি নম্বরগুলি ভারতের। ভাই আরও জানায়, একটি 'ইজি লোন' নামক অ্যাপের মাধ্যমে সামান্য টাকা ধার করেছিলেন। যদিও সুদের হার ছিল অনেকখানি। সেই অ্যাপ থেকেই বারে বারে ফোন আসছে বলে অভিযোগ পরিবারের।