শুক্রবার সকালে প্রয়াত হলেন বিখ্যাত গায়ক এসপি বালাসুব্রমণিয়ম। বৃহস্পতিবার হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়েছিল তাঁর স্বাস্থ্যের অবনতী ঘটছে। এক মেডিক্যাল টিমের পর্যবেক্ষণে রাখা হয়েছিল গায়ককে শেষ ২৪ ঘণ্টা। কিন্তু শেষ রক্ষা হল না। রাত কাটতে না কাতটেই মিললমৃত্যু সংবাদ, মারা গেলেন গায়ক। মুহূর্তে শোকের ছায়া নেমে এলো বিনোদন দুনিয়া। আবারও তারকা পতন, গানের দুনিয়ায় এক যুগের অবসান। 

আরও পড়ুনঃ ৪০ হাজারেরও বেশি গান গেয়ে দর্শকের মনে জায়গা করে নিয়েছিলেন বালাসুব্রমণিয়াম, তাঁর প্রয়াণে শোকের ছায়া

গত মাসের শুরুতেই করোনায় আক্রান্ত হন এসপি বালাসুব্রমণিয়ম। ৫ অগাস্ট, এমজিএম হেলথকেয়ারে ভর্তি করা হয়েছিল গায়ককে। শুরু হয় চিকিৎসা। তখনও বেজায় সংকট জনক পরিস্থিতি তৈরি হয়েছিল একাধিকবার। কিন্তু অবশেষে সুস্থ হয়েছিলেন তিনি। কাটিয়ে উঠেছিলেন করোনার কোপ। নিজেই হাসপাতাল থেকে একটি ভিডিও সামনে এনে জানিয়েছিলেন, তিনি সুস্থ আছেন। এবং দেহে করোনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। 

এরপরই সবটা স্বাভাবিক হয়ে যায়। কিন্তু বিগত কয়েকদিনে আবারও স্বাস্থ্যের অবনতী ঘটতে শুরু করে। ধীরে ধীরে আরও অসুস্থ হয়ে পড়েন এসপি বালাসুব্রমণিয়ম। বৃহস্পতিবার চিকিৎসায় আর সাড়া মিলছি না। ১৩ অগাস্ট তাঁর অবস্থার অবনতি ঘটে। তারপর তাঁকে ভেন্টিলেটর এবং একমো-র সহায়তা দেওয়া হয়েছিল। দুদিন আগে বাবার স্বাস্থ্যের খবর জানিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্টও করেছিলেন এসপি বালাসুব্রমণিয়মের ছেলে। তবে বৃহস্পতিবার তাঁর স্বাস্থ্যের অবনতি ঘটার পর মিলছিল না চিকিৎসায় সাড়া। আর শুক্রবার সকালেই বলিউডে নেমে এলো শোকের ছায়া।