ক্রাইম পেট্রল, মেরি দূর্গা, লালা ইশ্কের মত ধারাবাহিকগুলিতে অভিনয় করতেন প্রেক্ষা মেহতা। হঠাৎই নিজের দেশের বাড়ি ফিরে আত্মহত্যআ করে বসলেন। মৃত্যুকালে বয়স হয়েছিল মাত্র ২৫। পরিবারের সদস্যরাই তাঁর ঝুলন্ত দেহ উদ্ধার করে। হরিনগরের থানার ইন চার্জ রাজীব ভাদুরিয়া জানিয়েছেন মানসিক অবসাদই আত্মহত্যার কারণ। আত্মহত্যা করার আগে চিঠিতে এমনটাই লিখে গিয়েছিলেন প্রেক্ষা। 

পেশাগত এবং ব্যক্তিগত জীবন নিয়ে দীর্ঘদিন হতাশায় ভুগতেন প্রেক্ষা, সেখান থেকেই মানসিক অবসাদ। রাজীব ভাদুরিয়া আরও জানান, তারা প্রথমদিকে তদন্তের সময় চিঠিটি পেয়েছেন। চিঠির উপর ভিত্তি করেই তাদের বিশ্বাস মানসিক অবসাদই একমাত্র কারণ। যদিও তদন্ত এখনও চলবে বলেই জানিয়ে দিয়েছেন তারা। পোস্ট মোর্টেমে পাঠানো হয়েছে তাঁর দেহ। পোস্ট মোর্টেমের রিপোর্ট এলে হয়তো অন্য কিছুও ধরা পড়তে পারে বলে জানিয়েছেন ভাদুরিয়া। 

নিজের ইনস্টাগ্রামে একটি অদ্ভুত পোস্টও করেছিলেন প্রেক্ষা। যেখানে উনি লিখেছিলেন, সবথেকে খারাপ লাগে যখন স্বপ্নটাই মারা যায়। যদিও যে ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে পোস্টটি করা হয়েছে তা আদৌ প্রেক্ষার ভেরিফাইড প্রোফাইল কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। প্রসঙ্গত, দিন কতক আগে অভিনেতা মনমীত গ্রেওয়ালও লকডাউনের জেরে অর্থকষ্টে আত্মহত্যা করেন। বহু হামারি সিল্কের অভিনেত্রী চাহাত পান্ডেও লকডাউনে উপার্জন না থাকার দরুণ একাধিকবার আত্মহত্যার করার চেষ্টা করেছিলেন।