বলি কেরিয়ারের বেশিরভাগ ছবিই ফ্লপ। তাও তিনি আলোচনার কেন্দ্রবিন্দুতে। সাহসী বিজ্ঞাপন হোক বা ঘনিষ্ঠ চুম্বন বিতর্ক যেন তার পিছু ছাড়ে না। তিনি হলেন বলি অভিনেত্রী পূজা বেদী। জীবনের হাফ সেঞ্চুরীতেও বিতর্কই তার সবসময়ের সঙ্গী। আজ তার শুভ জন্মদিন। সালটা ১৯৭০, ১১ মে পূজা বেদীর জন্ম। কবীর বেদী কন্যা হয়েও বলিউডে নিজের জায়গা পাঁকাতে পারেননি অভিনেত্রী।

আরও পড়ুন-মা হচ্ছেন জনপ্রিয় বাঙালি অভিনেত্রী, হাতে আঁকা ছবি পোস্টেই জানালেন খুশির খবর...

মাত্র ২১ বছর বয়সে বলিউডে কেরিয়ার শুরু করেছিলেন কবীর কন্যা পূজা। 'বিষকন্যা' ছবি দিয়ে বলিউডে ডেবিউ করেছিলেন তিনি।  তারপর আমির কানের বিপরীতে 'জো জিতা ওহি সিকান্দর'  ছবিতে বেশ তাক লাগানো অভিনয় করেছিলেন। ছবিতে আমির খানের সঙ্গে লিপলক দৃশ্যে রীতিমতো শোরগোল ফেলে দিয়েছিলেন অভিনেত্রী। তবে বেশি দিন ছবিতে সেই জনপ্রিয়তা ধরে রাখতে পারেননি তিনি। সিনেমার কারণে বি-টাউনে যত না খ্যাতি অর্জন করেছেন তার থেকে বির্তকের কারণে দ্বিগুন জনপ্রিয় ছিলেন পূজা।

আরও পড়ুন-মা হতে চলেছেন শুভশ্রী, দ্বিতীয় বিবাহবার্ষিকীতে সুখবর দিলেন রাজ ঘরণী...

অভিনেত্রীর ব্যক্তিগত জীবনটাও ছিল রিল লাইফের মতোনই। বিজ্ঞাপনে অ্যাডে তার সাহসীপনা চূড়ান্ত পর্যায়ে পৌঁছেছিল। এতটাই বোল্ড ছিল সেই অ্যাড যা দূরদর্শন নিষিদ্ধ করে দিয়েছিল। তারপর থেকেই পেজ-থ্রির শিরোনামে চলে এসেছেন কবীর কন্যা পূজা। সাহসী দৃশ্যে অভিনয় করে বি-টাউনে সাহসী তকমা পেলেও তা স্থায়ী হয়নি বেশিদিন। কিন্তু ছবি ছাড়াও আলোচনায় কীভাবে থাকতে হয় তাতে বেশ সিদ্ধহস্ত ছিলেন পূজা। বিগ বস সিজন ফাইভেও দেখা গেছে তাকে। সেখান থেকে বেরিয়ে একহাত নিয়েছিলেন বলিউডের ভাইজানকে। শেষমেষ ১৯৯৪ সালে বিয়ে করেন অভিনেত্রী। এমনকী ভালবাসার মানুষের জন্য নিজের ধর্মও পরিবর্তন করেছিলেন পূজা। কিন্তু সেই বিয়েও বেশিদিন টেকেনি। ১২ বছর পর ভেঙে যায় সেই বিয়ে। তারপর থেকে একাধিক সম্পর্কে জড়ানোর খবরেও তার নাম শোনা যায়। আজও বিতর্কে নিজেকে প্রথমসারিতে রেখেছেন অভিনেত্রী।