মিশন মঙ্গলের প্রমোশন নিয়ে পরিকল্পনা করলেন অক্ষয় কুমার খানিকটা ভিন্ন স্বাদের। ছবির প্রথম ট্রেলার মুক্তি পেয়েছিল বেশ কয়েকদিন আগেই। সেই ট্রেলাই দেখা গিয়েছিল টানটান উত্তেজনায় ভরপুর চিত্রনাট্যে কীভাবে হাস্যরসের রসদ ঢুকিয়ে দেওয়া হয়েছে সুক্ষ্মভাবে। এবার প্রকাশ্যে এল ছবির পরবর্তী ট্রেলার। যা আগের ট্রেলার থেকে অনেক বেশি গল্পের গভীরে প্রবেশ করতে সাহায্য করে। 

ছবির প্রথম টেলারে দেখা গিয়েছিল গল্পের একটি রূপরেখা। যেখানে ইসরো-র নেওয়া প্রথম সিদ্ধান্তে মঙ্গল অভিযান সফল না হওয়ায় তা পরবর্তীতে আবারও কিছু বিজ্ঞানীর প্রচেষ্টায় সফল হয়েছিল। কীভাবে একের পর এক স্মার্ট, মাস্টার মাইন্ডদের খুঁজে খুঁজে নিয়ে আসা হয়েছিল তারও খানিকটা আভাস মেলে। তবে এবারের ট্রেলার একটু অন্য কথা বলে। সেখানে ইসরোর অন্দরমহলের ছবিটা অনেক বেশি স্পষ্ট হয়ে ওঠে। যেখানে জায়গা পায় আর্থিক সমস্যা, ভারসা, অভিজ্ঞতা প্রভৃতির কোথাও যেন অভাব ঘটে, আর সেখানে থেকেই অসম্ভবকে সম্ভব করে তোলার স্বপ্ন দেখেন কয়েকদন বিজ্ঞানী। 

আরও পড়ুনঃ সুষমা প্রয়াণে শোকাতুর তাপসী, জানালেন জনপ্রিয়নেত্রীকে নিয়ে তাঁর মনের কথা

সম্প্রতি ছবির এক টিজারে আঞ্চলিক ভাষায় ভাষ্যদান করে নজর কেড়েছিলেন অক্ষয় কুমার। এক দিকে তিনি ও তাঁর বিপরীতে একগুচ্ছ বলিউডের প্রথম সারির অভিনেত্রীরা। দুই মিলে যে সমীকরণ দাঁড়ায় তা খানিকটা মজার, খানিকটা উত্তেজনার এবং অনেকটা ভারতের এক মাইলস্টোন অর্জনের কাহিনি। ১৫ই অগাস্ট মনমোহন সিং ঘোষনা করেছিলেন মিশন মঙ্গলের। তাই এই দিনটিই ছবি মুক্তির জন্য বেঁছে নিলেন অভিনেতা।