'যব উই মেট'-এর চকলেট বয় শাহিদ কপুর। যার স্নিগ্ধ রোম্যান্স লুকে মুগ্ধ হাজার হাজার ভক্ত। তবে সেই সমীকরণ ঘুচেছে অনেকদিন আগেই। 'উড়তা পঞ্জাব' ছবিতে ধরা পড়েছিল শাহিদের ভিন্ন লুক, তবে সেই লুকেও কুপকাত ভক্তরা।

এখন আলোচনার কেন্দ্রবিন্দু 'কবীর সিং'। শাহিদ কপুর অভিনীত ছবি 'কবীর সিং'-এর পোস্টার প্রকাশ্যে আসার পরই অভিনেতার নতুন লুক নিয়ে জল্পনা সৃষ্টি হয়, এবার সেই জল্পনাকেই উস্কে দিয়ে প্রকাশ্যে আসল ছবির ট্রেলার। এক দিনেই ১৬ মিলিয়ন ভিউ অতিক্রম করেছে 'কবীর সিং'।

ছবির ট্রেলারে রোমান্স-এর ফ্রেস লুকে ধরা দিয়েছেন শাহিদ। মনে করিয়ে দিয়েছেন একের পর এক ছবিতে পাওয়া চেনা শাহিদের ছক। দক্ষিণী ছবি 'অর্জুন রেড্ডি'-র হিন্দু ভার্সন এই 'কবীর সিং'। 'অর্জুন রেড্ডি' ছবিটি ২০১৮ সালে তামিল ছবিতে ব্লক-বাস্টার হিট। রাফ অ্যান্ড টাফ অর্জুন মেডিক্যালের একজন দুরন্ত ছাত্র। খেলা থেকে পড়াশোনা কোনও কিছুতেই কম যান না। এমনকী, মাদকের নেশা, মদ, মহিলা সঙ্গ-এও এক্কেবারে ওস্তাদ তিনি। কিন্তু, এহেন মানুষটাই তাঁর জুনিয়ার ক্লাসের একটি মেয়ের জন্য বদলে যেতে থাকে। অর্জুনের এই বদলে যাওয়াটা-কে কেউ-ই ভরসা করতে পারেনি। ফলে প্রেম থেকে তাঁকে ঘটনা পরম্পরায় বিচ্ছিন্ন হয়ে যেতে হয়।

প্রেমিকাহীন ও প্রেমহীন জীবনের ভারে ক্লান্ত-ক্লিস্ট হয়ে পড়ে অর্জুন। একদিন তাঁর কাছে অনেক কিছু ছিল, কিন্তু, নিজের বেহিসেবী জীবনে সেই সম্পদের মূল্য ধরতে পারেননি অর্জুন। এবার প্রেমিকাকে হারিয়ে আস্তে আস্তে তিনি যেন জীবনকে বুঝতে পারলেন। বুঝলেন বিচ্ছেদের যন্ত্রণা কতটা। কোনও কিছুকে ধ্বংস করাটা খুব সহজ কাজ, কিন্তু, কিছু জিনিসকে গড়ে তুলতে হলে তাতে পরিশ্রম ও অধ্যাবসায় মাস্ট। বুঝেছিলেন অর্জুন এবং নিজেকে বদলে ফেলেছিলেন। পরিবারের খ্যাতি, অর্থ সব ছেড়ে দিয়েছিলেন। চিকিৎসক হিসাবে কাাজ করার ফাঁকে ফাঁকে খুঁঁজে বেড়াতেন তাঁর প্রেম-কে। একদিন দেখা পেলেন প্রেমিকার। দেখলেন বিবাহিত প্রেমিকা গর্ভবতী। আর  সেই সঙ্গে জানলেন এক অন্য কথা। সূর্যের আলোয় আলোকিত গাছ-গাছালির মাঝে অর্জুন ও তাঁর প্রেমিকা। এমনই এক অসাধারণ প্রেমকাহিনীকে অবলম্বণ করেই গল্পের ডানা মেলেছে 'কবীর সিং'।

ছবিতে শহিদ কপুর-এর বিপরীতে অভিনয় করেছে কিয়রা আডবানী। আগামী মাসের ২১ তারিখে মুক্তি পাবে এই ছবি। তামিল ভাষার 'অর্জুন রেড্ডি'-র সাফল্যকে কি ছাপিয়ে  যেতে পারবে এই  'কবীর সিং'? তা ২১ জুন জানা যাবে।