ইয়ে যাবানি, হ্যায় দিবানি ছবির স্মৃতি সকলের মনেই তরতাজা এখনও। বক্স অফিস মাতিয়ে ছবিটি জনপ্রিয়তার শীর্ষে পৌচ্ছে ছিল। সেই ছবিরই বর্ষপূর্তীকে ঘিরে নতুন চকম।

ইয়ে যাবানি হ্যায় দিবানী ছবির বনি ও ন্যায়না-র কথা মনে রেখেছে সকলেই। আট বছর পর এই ছবিতে একই ফ্রেমে ধরা দিয়েছিলেন তারা, গল্পের প্রেক্ষাপটেও সাত বছর পরে মিলন হয়ে ছিল দুই চরিত্রের। আর ছয় বছর পর সেই ছবিরই গানের ভিডিও শেয়ার করলেন রনবীর কাপুর। সংখ্যার সমীকরণটা বেশ মজার, আট, সাত, ছয়।

ইয়ে যাবানি হ্যায় দিবানী ছবিটি মুক্তি পেয়েছিল ৩১ শে মে ২০১৩। মোটের ওপর ছয় বছর কাটলো। শুক্রবার সেই উপলক্ষ্যেই রনবীর কাপুর সোশ্যাল মিডিয়ায় পোস্ট করলেন দিপীকা-রনবীরের নাচের ভিডিও। না, সিনেমা থেকে কেটে নেওয়া টুকরো  কোলাজ নয়, তরতাজা হাতে গরম পার্ফমেন্স-এর ছবিই ধরা দিল এই পোস্টে। বলম পিচকারি গানে দুই তারকার উন্মাদনা ও নৃত্য। যা দেখে পুনরায় দর্শকের স্মৃতিতে ফিরে এলো ছয় বছর আগেকার দিপীকা-রনবীর রসায়নের চিত্র।

সম্প্রতি এই জুটিকে এক বিজ্ঞাপনে দেখা গিয়েছে। দুজনেই এখন হাতের কাজ নিয়ে ব্যস্ত। রনবীর কাপুর এখন মন দিয়েছেন বম্ভ্রাস্ত্র-এ, অপর দিকে দিপীকা এখন ৮৩ নিয়ে ব্যস্ত রনবীর সিং-এর সঙ্গে। ছয় বছরের দুজনের জীবনেই বদল ঘটেছে অনেক। তবুও আজও এই ছবির স্মৃতি এই জুটির কাছ থেকে পাওয়া অন্যতম