Asianet News BanglaAsianet News Bangla

বেকন রোলের মধ্যে মিলল স্তনবৃন্ত, তাও আবার ম্যাকডোনাল্ডস-এর - ঘেন্নায় নিরামিষাশী হওয়ার জোগার

সারা বিশ্বে বিখ্যাত ম্যাকডোনাল্ডসের বেকন রোল। কিন্তু, সেই রোলেই মিলল স্তনবৃন্ত। 
 

Customer finds pig nipple in McDonald's bacon roll, vows to go vegan ALB
Author
Kolkata, First Published Sep 16, 2021, 11:19 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সারা বিশ্বে বিখ্যাত মার্কিন ফাস্টফুড জয়েন্ট ম্যাকডোনাল্ডস। গোটা পৃথিবীতেই তাদের অসংখ্য স্টোর ছড়িয়ে রয়েছে। আর ম্যাকডোনাল্ডস ব্র্যান্ডের মতোই জনপ্রিয় তাদের বেকন রোল। কিন্তু, গত সপ্তাহে, যুক্তরাজ্যের এক ম্যাকডোনাল্ডসে তার ব্রেকফাস্টে বেকন রোল খেতে গিয়ে এমন এক অভিজ্ঞতার শিকার হলেন এক ব্যক্তি, যে তিনি এখন মাছ-মাংস খাওয়া ছেড়ে নিরামিষাশী হবেন বলে ভাবছেন। শুধু তাই নয়, তিনি সোশ্যাল মিডিয়ায় সেই বিশেষ বেকন রোলটির ছবি দেওয়ার পর, অনেকেই জানিয়েছেন, সেই ছবিই তাদের নিরামিষাশী হওয়ার কথা ভাবতে বাধ্য করছে।

ওই ব্যক্তির নাম রবিনসন। তিনি প্রায়শই ম্যাকডোনাল্ডসের বেকন রোল দিয়ে ব্রেকফাস্ট বা প্রাতরাশ করেন। তবে বেকন রোল কেনার পর তিনি সবসময় তা খুলে দেখেন, ভিতরে কি আছে। এই বিষয়ে তার ওসিডি বা অবসেসিভ কমপালসিভ ডিসওর্ডার আছে। অর্থাৎ, রোলের ভিতরে কী দেওয়া আছে, সেই বিষয়ে তার খুতখুতানি আছে। প্রত্যেকবারই নিশ্চিন্ত মনে রোলটি খেতে পরেন তিনি। তবে, গত সপ্তাহে এক ভয়ঙ্কর চমক অপেক্ষা করছিল তার জন্য। রোলের মধ্যে যে বেকন ব্যবহার করা হয়েছে, তার মধ্যে তিনি এমন একটা জিনিস খুঁজে পেয়েছিলেন, যা তার মতে শুয়োরের স্তনবৃন্ত! আর সেটা দেখার পরই আর রোলটি খেতে পারেননি তিনি। মাংস খাওয়ার ইচ্ছাই কমিয়ে দিয়েছে তার। 

ম্যাকডোনাল্ডস কর্তৃপক্ষ অবশ্য আত্মবিশ্বাসের সঙ্গে জানিয়েছে, তাদের বেকন রোলে শুয়োরের স্তনবৃন্ত থাকতেই পারে না। ম্যাকডোনাল্ডস সংস্থার এক মুখপাত্র দাবি করেছেন, তাদের সমস্ত বেকন রোলগুলিতেই ব্যাক বেকন ব্যবহার করা হয়। অর্থাৎ শুয়োরের পিঠের দিকের মাংস নিয়ে সেই বেকন তৈরি করা হয়। তাই, তারা নিশ্চিত যে রবিনসনের দাবিটি ঠিক নয়। 

তা সত্ত্বেও, ওই ঘৃণ্য অভিজ্ঞতার পর থেকে রবিনসন আমিষ খেতে পারছেন না। তিনি বলছেন, যদি সেটি সত্যিই শুয়োরের স্তনবৃন্ত নাও হয়, তবু মাংসভক্ষক হিসাবে ওই বেকনটি তাকে মনে করিয়ে দিয়েছে, একটি জীবিত, সংবেদনশীল প্রাণীকে, তার খাবারের জন্য হত্যা করা হচ্ছে। যে ভাবনা থেকে আর মাংস খেতে পারছেন না তিনি। সোশ্যাল মিডিয়াও তাকে সমর্থন করেছে। ওই স্তনবৃন্তের ছবি দেখে টুইটারের এক তৃতীয়াংশ মাংসভুকই নিরামিষাশী হয়ে যাবে বলে মন্তব্য করেছেন একজন। আরেকজনের প্রশ্ন, যারা মৃত প্রাণীর মাংস খেতে পছন্দ করেন, তারা খাবারে মৃত প্রাণীর দেহাংশ পেয়ে এত অবাক হচ্ছে কেন?

Customer finds pig nipple in McDonald's bacon roll, vows to go vegan ALB

Customer finds pig nipple in McDonald's bacon roll, vows to go vegan ALB

Follow Us:
Download App:
  • android
  • ios