পত্রলেখা বসু চন্দ্র, বর্ধমান: চাপা উত্তেজন ছিলই, এলাকা দখলকে কেন্দ্র করে শেষপর্যন্ত দুই গোষ্ঠীর মধ্যে চলল বোমা-গুলির লড়াই।  জখম হলেন এক মহিলা-সহ পাঁচজন। রণক্ষেত্রের চেহারা নিল পূর্ব বর্ধমানের মঙ্গলকোটের বকুলিয়া গ্রামে। এলাকায় মোতায়েন প্রচুর পুলিশ। 

আরও পড়ুন: করোনা সংক্রমণের আশঙ্কা, ফের বন্ধ হতে চলেছে তারাপীঠ মন্দির

গ্রাম কার দখলে থাকবে, তা নিয়ে গন্ডগোলের সূত্রপাত। গত কয়েক দিন ধরেই উত্তেজনা বাড়ছিল মঙ্গলকোটের মাজিগ্রাম পঞ্চায়েতে বকুলিয়া গ্রামে। পরিস্থিতি চরমে পৌঁছয় সোমবার সকালে। দুই গোষ্ঠীর বিবাদে চলে গুলি, শুরু হয় বোমাবাজি। সংঘর্ষের মাঝে পড়ে গুলিবিদ্ধ হন এক মহিলা-সহ পাঁচজন। তাঁদের উদ্ধার করে প্রথমে নিয়ে যাওয়া হয় মঙ্গলকোট প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে। অবস্থা গুরুতর হওয়ায় পরে সকলেই স্থানান্তরিত করা হয় বর্ধমান মেডিক্যাল কলেজ ও হাসপাতালে।

আরও পড়ুন: বাড়িতে বেআইনি কাঠ মজুতে অভিযুক্ত অ্যাথলিট স্বপ্না বর্মন, নোটিস জারি বন দফতরের

কেন এমনটা ঘটল? বিজেপির দিকেই অভিযোগ আঙুল তুলেছে তৃণমূল। দলের স্থানীয় নেতৃত্বের দাবি, ভোটের আগে এলাকায় অশান্তি পাকানোর চেষ্টা করছেন গেরুয়াশিবিরের কর্মী-সমর্থকরা। অভিযোগ অস্বীকার করে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বকেই দায়ি করেছে বিজেপি নেতারা। তবে সংঘর্ষে যাঁরা আহত হয়েছেন, তাঁরা সকলেই তৃণমূল সমর্থক বলে জানা গিয়েছে।