পত্রলেখা বসু চন্দ্র, বর্ধমান: বিকট শব্দে ফেটে গেল হিমঘরের এসি-র ভালব। বিষাক্ত গ্যাস লিক করে অসুস্থ হয়ে পড়লেন শ্রমিক-সহ ১- জন। শুক্রবার দুর্ঘটনা ঘটল পূর্ব বর্ধমানের রামনগরে। আতঙ্ক ছড়িয়েছে এলাকায়।

আরও পড়ুন: বিয়ের প্রলোভন দেখিয়ে বাংলার মেয়ে পাচার, গুজরাট থেকে নির্যাতিতাকে উদ্বার করল CID-AHTU-IJM

ঘড়িতে তখন সকাল ১১টা। রোজকার মতোই শুক্রবারও রামনগরের গ্রামের একটি বেসরকারি হিমঘরে কাজ করছিলেন শ্রমিকরা। আলু কেনাবেচা করতে এসেছিলেন আরও বেশ কয়েকজন। আচমকাই বিকট শব্দ! এসি-র ভালব ভেটে চোখের নিমেষে বাতাসে ছড়িয়ে পড়ে বিষাক্ত গ্যাস। প্রায় সঙ্গে সঙ্গেই অসুস্থ হয়ে পড়েন হিমঘরে কর্মরত শ্রমিক-সহ ১০ জন। অসুস্থদের উদ্ধার করে প্রথমে নিয়ে যাওয়া হয় গুসকরা প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে। শারীরিক অবস্থা আশঙ্কাজনক হওয়ায় পরে ৯ জনকে পাঠিয়ে দেওয়া হয় বর্ধমান মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। শেষ পাওয়া খবর অনুযায়ী, প্রাথমিক চিকিৎসার পর হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন একজন।

আরও পড়ুন: প্রতিহিংসা চরিতার্থ করতে চারজনকে 'পিটিয়ে খুন', চাঞ্চল্য আসানসোলের জামুরিয়ায়

জানা গিয়েছে, দুর্ঘটনার সময়ে হিমঘরের ভিতরে একটি ঘরে ঘুমোচ্ছিলেন চারজন। তাঁরা সবচেয়ে অসুস্থ হয়ে পড়েছেন। কিন্তু কীভাবে এমন ঘটনা ঘটল? রক্ষণাবেক্ষণে কোনও গাফিলতি ছিল না তো? সে সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন হিমঘরের ম্যানেজার। তাঁর সাফ কথা, 'আমাদের কোনও গাফিলতি নেই। প্রতি বছরে যেমন রুটিনমাফিক যন্ত্রপাতি চেক করা হয়, এবার তেমনটাই হয়েছে। দুর্ঘটনার কারণ খতিয়ে দেখা হচ্ছে।' আতঙ্কিত স্থানীয় বাসিন্দারা।