Asianet News BanglaAsianet News Bangla

-আকাশছোঁয়া অ্যামাজন প্রাইমের মেম্বারশিপ, টেলিকম সংস্থার প্রিপেড প্ল্যানেও বড়সড় পরিবর্তন

-এক ধাক্কায় ৫০ শতাংশ বাড়ছে অ্যামাজন প্রাইমের মেম্বারশিপ, রিচার্জ প্ল্যানেও মূল্যবৃদ্ধি করতে এক পায়ে এগিয়ে প্রথমসারির কয়েকটি টেলিকম সংস্থা

Amazon Prime has already increase membership plan, Jio, Airtel, Vodafone, Idea may hike the prepaid plan in this Diwali
Author
Kolkata, First Published Oct 25, 2021, 7:04 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সম্প্রতি জানা গেছে ডিজিটাল পেমেন্ট অ্যাপ(Digital payment app) ফোন পে(Phone Pe) মারফত ৫০ টাকার বেশি রিচার্জ(Recharge) করলে প্রসেসিং ফি দিতে হবে। শুধু তাই নয়, ওটিটি প্ল্যাটফর্ম অ্যামাজন প্রাইম মেম্বারশিপের(Amazon Prime menbership) জন্যও এবার বেশি টাকা গুনতে হবে গ্রাহকদের(Customer)। উৎসবের মরশুমে(Festive Season) সকলেরই খরচ কিছুটা হলেও বাড়ে, তার মাঝে এই ধরনের খবর কিছুটা হলেও চিন্তার ভাঁজ(Tension) ফেলে কপালে। এবার এই চিন্তাকে আরেকটু জোড়ালো করল জিয়ো(JIO), ভোডাফোন(Vodafone) আইডিয়া(Idea) এবং এয়ারটেলের(Airtel) প্রিপেড প্ল্যান(prepaid plan)। দীপাবলীর(Diwali) আবহেই এই টেলিকম সংস্থাগুলোও(Telecom Industry) তাদের পরিষেবার চার্জ(Service charge) বেশ কিছুটা বাড়াবে বলে ইতিমধ্যেই জানিয়েছে।

 

ওটিটি প্ল্যাটফর্মের তরফে জানানো হয়েছে, একধাক্কায় ৫০ শতাংশ বাড়ছে সাবস্ক্রিপশনের(Subscription) টাকা। এতদিন ৯৯৯ টাকার বিনিময়ে মিলত বার্ষিক সাবস্ক্রিপশন(Yearly Subscription plan) প্ল্যান। সময়ের মেয়াদ(Time period) এক থাকলেও টাকার পরিমান বেড়ে হচ্ছে ১৪৯৯ টাকা। ৩ মাসের প্ল্যানের জন্য ৩২৯ টাকার পরিবর্তে গ্রাহককে গুনতে হবে ৪৫৯ টাকা। ১২৯ টাকার প্ল্যানেও পরিবর্তন এনে তা করা হয়েছে ১৭৯ টাকা। ১৮ থেকে ২৪ বছর বয়সীদের জন্য বছরে ৪৯৯ টাকার ইউথ মেম্বারশিপ প্ল্যান(Youth Membership Plan) বেড়ে হবে ৭৪৯ টাকা। ১ মাসে ৬৪ টাকার প্ল্যানে পরিবর্তন হয়ে হবে ৮৯ টাকা। আর ৩ মাসের ১৬৪ টাকার অঙ্ক বেড়ে দাঁড়াবে ২২৯ টাকা। বলা বাহুল্য, যতদিন পর্যন্ত না নতুন পরিষেবা(Service) চালু হচ্ছে ততদিন পুরনো প্ল্যানে(Old Plan) ওটিটি প্ল্যামফর্ম (OTT Platform)এনজয় করার সুযোগ পাবেন গ্রাহকরা(Customer)।

আরও পড়ুন-১৮ মিনিটের চার্জেই ই-স্কুটার যাবে ৭৫ কিমি, প্রথম হাইপারচার্জার স্টেশন লঞ্চ ওলার 

আরও পড়ুন-৭ লাখ লোনের বিনিময়ে মিলবে ব্যবহৃত গাড়ি, বিভিন্ন ব্যাঙ্কে সুদের হার ভিন্ন

আরও পড়ুন-PAY না করলে মিলবে না Phone Pe সার্ভিং,৫০ টাকার কম রিচার্জে লাগবে না প্রসেসিং চার্জ

একদিকে যখন ওটিটি প্ল্যাটফর্ম(OTT Platform) অ্যামাজন  প্রাইমের(Amazon prime) বিভিন্ন মেম্বারশিপে(Membership) আমূল পরিবর্তন(Changes) আনা হয়েছে তখন অন্যদিকে রিচার্জ প্ল্যানের(Recharge Plan) পরিষেবার মূল্যবৃদ্ধি করতে এক পায়ে এগিয়ে প্রথমসারির কয়েকটি টেলিকম সংস্থা(Telecom Industry)। সেই তালিকায় রয়েছে জিয়ো, ভোডাফোন আইডিয়া এবং এয়ারটেলের নাম। সুত্রের খবর, অ্যামাজন প্রাইম মেম্বারশিপের মূল্যবৃদ্ধি হওয়ায় জিয়ো, ভোডাফোন, আইডিয়া এবং এয়ারটেলকে কয়েকটি প্রিপেড প্ল্যানে পরিবর্তন আনতে হবে। কারণ হিসাবে দেখানো হয়েছে, বর্তমানে একাধিক রিচার্জ প্ল্যানের সঙ্গে বিভিন্ন টেলিকম অপারেটরগুলি অ্যামাজন প্রাইম, ডিজনি প্লাস হটস্টারের মতো ওটিটি প্ল্যাটফর্মের সাবস্ক্রিপশনও দিয়ে থাকে। সেই পরিস্থিতিতে ওটিটি প্ল্যাটফর্মের সাবস্ক্রিপশন দেওয়ার জন্যই কয়েকটি প্রিপেড প্ল্যানের মূল্য বাড়ানো হতে পারে বলে দাবি করা হয়েছে। আপাতত টেলিকম সংস্থাগুলো তাদের বর্ধিত মূল্যের তালিকা প্রকাশ করেনি।  

<iframe width="560" height="315" src="https://www.youtube.com/embed/SszUzvSm6M0" title="YouTube video player" frameborder="0" allow="accelerometer; autoplay; clipboard-write; encrypted-media; gyroscope; picture-in-picture" allowfullscreen></iframe>

 

.

 

 

 

Follow Us:
Download App:
  • android
  • ios