Asianet News BanglaAsianet News Bangla

PAY না করলে মিলবে না Phone Pe সার্ভিং,৫০ টাকার কম রিচার্জে লাগবে না প্রসেসিং চার্জ

UPI লেনদেনের ক্ষেত্রে থার্ড-পার্টি অ্যাপের মধ্যে PhonePe-এর সবচেয়ে বেশি শেয়ার রয়েছে। সেপ্টেম্বরে ১৬৫ কোটি UPI লেনদেনর রেকর্ড গড়েছে PhonePe

Do pay and get Phone Pe service on mobile recharge
Author
Kolkata, First Published Oct 24, 2021, 8:15 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

অনলাইন লেনদেনের (Online Payment) চাহিদাটা কম বেশী সকলের মধ্যেই ছিল। আর কোভিড পরিস্থিতে(Covid Situation) এই অনলাইন লেনদেন (Online Payment) পরিষেবা যে আরও জড়ালো হয়েছে তা বলার অপেক্ষাই রাখে না। বিভিন্ন অনলাইন লেনদেনে((Online Payment) সাইটগুলির ইউএসপি(USP) ছিল, ফ্রি পরিষেবা(Free Service) প্রদান। এই রকমই একটি অনলাইন লেনদেনের পরিষেবা পাওয়ার সাইট হল PhonePe । এতদিন পর্যন্ত বিনামূল্যে(Free) পরিষেবা(Service) দিলেও এবার আর সেই পথে হাঁটতে নারাজ PhonePe ।

বলা বাহুল্য, পে(Pay) করেই ব্যবহার করা যাবে PhonePe পরিষেবাটি। অর্থাৎ ফ্রি-তে PhonePe ব্যবহারের দিন শেষ। এবার থেকে মোবাইল রিচার্জের(Mobile recharge) ক্ষেত্রে প্রসেসিং ফি নেওয়া শুরু করেছে অনলাইন লেনদেন অ্যাপ PhonePe। আপাতত এই প্রসেসিং ফি(processing fee) শুধুমাত্র মোবাইল রিচার্জের(Mobile recharge) উপরই প্রযোজ্য। ৫০ টাকার বেশি মোবাইল রিচার্জ করলে প্রতি লেনদেনের ক্ষেত্রে ১ থেকে ২ টাকা করে প্রসেসিং ফি (Processing fee) কাটবে ডিজিটাল পেমেন্ট প্ল্যাটফর্ম (digital payment platform) PhonePe

UPI-ভিত্তিক লেনদেনের জন্য ডিজিটাল পেমেন্ট অ্যাপ হিসাবে PhonePe-ই প্রথম চার্জ নেওয়া শুরু করেছে। শুধু তাই নয়, ক্রেডিট কার্ডের(Credit Card) মাধ্যমে লেনদেনের জন্যও প্রসেসিং ফি চার্জ করছে সংস্থা। তবে এখনও পর্যন্ত বিনামুল্যেই অন্যান্য ডিজিটাল পেমেন্ট অ্যাপগুলি(Payment app)’ গ্রাহকদের UPI-ভিত্তিক লেনদেনের সু্যোগ দিচ্ছে। সংস্থার(Organization) তরফে জানানো হয়েছে গ্রাহকদের (Customer) ৫০ টাকার বেশি কিন্তু ১০০ টাকার কম রিচার্জে ১ টাকা এবং ১০০ টাকার বেশি রিচার্জের(Recharge) জন্য ২ টাকা চার্জ (Charge) করা হবে।

UPI লেনদেনের ক্ষেত্রে থার্ড-পার্টি(3rd Party) অ্যাপের(App) মধ্যে PhonePe-এর সবচেয়ে বেশি শেয়ার(Share) রয়েছে। সেপ্টেম্বরে ১৬৫ কোটি UPI লেনদেনর রেকর্ড গড়েছে PhonePe যার ফলস্বরূপ অ্যাপ সেগমেন্টের ৪০ শতাংশর বেশি শেয়ার(Share) অর্জনে সংস্থাকে(Organization) সাহায্য করেছে। জুলাই মাসে প্রকাশিত একটি রিপোর্ট অনুসারে, PhonePe এবং Google Pay গ্রাহকদের (Customer) সুবিধার কথা বিবেচনা করেই বিনিয়োগের(Invest) পথে হেঁটেছে এবং মার্কেটিং-এর ব্যয় বৃদ্ধি(Increase) করেছে ২.৫ থেকে ৩ গুণ। সেইদিক থেকে দেখলে Paytm ব্যয় সংকোচের পথে হেঁটেছে।

Follow Us:
Download App:
  • android
  • ios