Asianet News BanglaAsianet News Bangla

মার্লিন গোষ্ঠীর নয়া উদ্যোগ, রাজারহাটে তৈরি হবে স্পোর্টস সিটি

-রাজারহাটে ২,১৫০ কোটি টাকা লগ্নি করে স্পোর্টস টাউনশিপ গড়ে তুলবে মার্লিন গোষ্ঠী।স্পোর্টস টাউনশিপ প্রকল্পে ৭,০০০ প্রত্যক্ষ ও ২৫,০০০ পরোক্ষ কর্মসংস্থান সৃষ্টি হওয়ার সুযোগ রয়েছে

Merlin Group to develop sports city in Kolkata
Author
Kolkata, First Published Oct 24, 2021, 8:06 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

কিছুদিন পর আলোর রোশনাইতে(Lighting) সেজে উঠবে শহর কলকাতা। আর তারপরই মহানগরীর বুকে গড়ে উঠবে স্পোর্টস সিটি(Sport City)। মার্লিন গোষ্ঠীর(Marlin Group) উদ্যোগে উত্তর কলকাতার রাজারহাটে(Rajarhut) বিশাল এলাকা জুড়ে তৈরি হবে স্পোর্টস টাউনশিপ(Sport township)। ক্রিকেট(Cricket)-ফুটবলের(Football) জন্য বরাদ্দ রয়েছে দু'টি মাঠ। সঙ্গে থাকবে দুটি ক্লাব হাউস, যেখানে থাকবে বাস্কেটবল, ব্যাডমিন্টন, স্কোয়াশ, টেবিল টেনিস, মার্শাল আর্ট, সাঁতার শেখার অত্যাধুনিক সব সুবিধা। সেই সঙ্গে থাকবে ১০,০০০ আবাসন ইউনিট, মাল্টি-স্পেশ্যালিটি হাসপাতাল, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বিদ্যালয় ও শপিং মল। ঠিক এরকমই একটা চিন্তাভাবনা নিয়ে ময়দানে নেমেছে মার্লিন গোষ্ঠী(Marlin Group)।

রাজারহাটে ২,১৫০ কোটি টাকা লগ্নি (Invest) করে স্পোর্টস টাউনশিপ গড়ে তোলার পথে পা বাড়িয়েছে মার্লিন গোষ্ঠী। এই সংস্থার তরফে বলা হয়েছে, প্রথমবার পূর্ব ভারতে এই ধরনের স্পোর্টস টাউনশিপ প্রকল্পে ৭,০০০ প্রত্যক্ষ ও ২৫,০০০ পরোক্ষ কর্মসংস্থান(Work place) সৃষ্টি হওয়ার সুযোগ রয়েছে। মার্লিন গোষ্ঠীর(Marlin Group) ম্যানেজিং ডিরেক্টর(managing Director) সাকেত মোহতা(Saket Mohota) এক বিবৃতিতে বলেন, স্পোর্টস টাউনশিপে(Sport Township) বিভিন্ন খেলাধুলোর পরিকাঠামো গড়ে তুলতে প্রায় ২৫০ কোটি টাকা লগ্নি করা হবে। একাধিক খেলার অ্যাকাডেমি তৈরি করার বিষয়ে আন্তর্জাতিক স্তরের(National lavel) ক্রীড়াবিদ ও অ্যাথলিটের সঙ্গে দফায় দফায় আলোচনাতেও বসছেন তাঁরা।

বহু খেলাতেই এই রাজ্যে প্রতিভার কোনও অভাব নেই। কিন্তু, তাঁদের বিকাশের ক্ষেত্রে প্রয়োজনীয় পরিকাঠামোর অভাব আজও রয়ে গেছে। মার্লিন গোষ্ঠীর(Marlin Group) ম্যানেজিং ডিরেক্টর(managing Director) সাকেত মোহতার(Saket Mohota) মতে, এই কারণেই মার্লিং গ্রুপের(Marlin Group) তরফে খেলাধুলার জন্য বিশ্বমানের পরিকাঠামো নির্মাণ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অলিম্পিক চ্যাম্পিয়ন(Olympic Champion), ফুটবল(Football) ও ক্রিকেটের(Cricket) বিশ্বজয়ী দলের সদস্য, বিশ্বের নামী একাধিক ফুটবলার, ভারতের বেশ কয়েকজন কিংবদন্তী ক্রিকেটার, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সাঁতারুরা(Swimmer) যাতে রাজারহাটের(Rajarhut) নতুন স্পোর্টস সিটিতে(Sport city) তাঁদের অ্যাকাডেমি(Accademy) তৈরি করতে পারেন সেই বিষয়েও তাঁদের সঙ্গে আলোচনা চূড়ান্ত পর্যায়ে রয়েছে বলে জানিয়েছেন। মার্শাল আর্ট অ্যাকাডেমির( Marshal art academy) জন্য একজন বলিউড তারকার(Bollywood star) সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে মার্লিং গ্রুপ। তবে সেই বলিস্টারের নাম এখনও প্রকাশ্যে আনেন নি। তিলোত্তমার বুকে নতুন স্পোর্টস সিটি(sport City) গঠনের জন্য রাজারহাট চৌমাথায় প্রায় ১৫০ কোটি টাকায় ৪৫ একরের মতো জমি কিনেছে মার্লিন গোষ্ঠী(Marlin Group)। জমির যাবতীয় কাজকর্ম থেকে শুরু করে সমস্ত সরকারি ও স্থানীয় প্রশাসনিক অনুমোদনও তাঁরা পেয়ে গিয়েছেন বলে জানিয়েছেন মার্লিন গোষ্ঠীর(Marlin Group) ম্যানেজিং ডিরেক্টর সাকেত মোহতা(Managing director)। দীপাবলির(Diwali) পরেই নতুন প্রোজেক্টের(New project) নির্মাণকা্র্য শুরু করার পরিকল্পনার রয়েছে মার্লিন গোষ্ঠীর(Marlin Group)।

Follow Us:
Download App:
  • android
  • ios