Asianet News BanglaAsianet News Bangla

SBI Card Holders Get Free Insurance- সম্পূর্ণ বিনামূল্যে দুর্ঘটনা বিমা, মহাসুযোগ SBI ডেবিট কার্ড হোল্ডারদের

-এসবিআই-য়ের ডেবিট কার্ড থাকলেই একেবারে বিনামূল্যে পাওয়া যায় দুর্ঘটনা বিমা। আর সেই বিমার অঙ্ক সর্বোচ্চ ২০ লাখ টাকা। তবে বিভিন্ন ধরনের কার্ড অনুযায়ী বিমার অঙ্ক আলাদা হয়।

If You Are A SBI Debit Card Holder Bank Is Providing Different Insurance Covers
Author
Kolkata, First Published Oct 30, 2021, 4:33 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

যদি শোনেন ডেবিট কার্ড(Debit Card) থাকলেই তার সঙ্গে একেবারে বিনামূল্যে পাওয়া যাচ্ছে দুর্ঘটনা বিমা(Free Accident Insurance Policy) , শুধু তাই নয়, সেই বিমার সীমা ২০ লাখ পর্যন্ত, তাহলে ঠিক কতটা অবাক হবেন..তবে অবাক হলেও এটাই যে বাস্তব। দেশের বৃহত্তম ব্যাঙ্ক তাঁর স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার তরফে তাঁর গ্রাহকদের জন্য এই বিশেষ সুবিধাটি রেখেছে। প্রসঙ্গত, এসবিআই-য়ের ডেবিট কার্ড(Debit Card Of SBI) থাকলেই একেবারে বিনামূল্যে পাওয়া যায় দুর্ঘটনা বিমা(Accident Insurance)। আর সেই বিমার অঙ্ক সর্বোচ্চ ২০ লাখ টাকা। তবে বিভিন্ন ধরনের কার্ড অনুযায়ী বিমার অঙ্ক আলাদা হয়। বলা বাহুল্য, এই বিমার জন্য গ্রাহককে কোনও রকম ব্যায় ভার বহন করতে হয় না। গোটাটাই বহন করে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া(SBI) বা এসবিআই।

দীপাবলি উৎসবের মরশুমে সরকারি, বেসরকারি বিভিন্ন ব্যাঙ্কে চলছে নানাবিধ অফার। কোথাও হোম লোনের সুদের ওপর ছাড় তো কোথাও আবার কার লোনের ইন্টারস্টে ছাড় সহ টুকিটাকি বেশ কিছু দিওয়ালি ধামাকা চলছে ব্যাঙ্কগুলোতে। তারই মাঝে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার(SBI)এই বিমা পলিশি নজর কেরেছে গ্রাহকদের।

এসবিআই-এর ওয়েবসাইট(Website of SBI) অনুযায়ী সবচেয়ে বেশি ক্ষতিপূরণ পাওয়া যায় সিগনেচার মাস্টার(Signature Master) বা ভিসা কার্ডে(Visa Card)। এই ধরনের ডেবিট কার্ড(Debit Card) যে গ্রাহকদের কাছে রয়েছে, তাঁদের সাধারণ দুর্ঘটনায় মৃত্যু হলে ব্যাঙ্ক তাঁর পরিবারকে দেবে ১০ লাখ টাকা। আবার যদি বিমান দুর্ঘটনা মৃত্যু হয়, তবে ক্ষতিপূরণের অঙ্কটা পৌঁছে যায় ২০ লাখ টাকায়। সংশ্লিষ্ট ব্যাঙ্ক অ্যাকাউন্টের যিনি নমিনি রয়েছেন তিনিই পান ক্ষতিপূরণের টাকা। তাই প্রতিটি অ্যাকাউন্টেই নমিনি থাকা বাঞ্ছনীয়।

SBI customer Alart- ATM কার্ডে পাওয়া যাবে না টাকা, ব্যবহার করতে হবে OTP

Sapphire Foods IPO to open-৯ অক্টোবর শুরু হচ্ছে স্যাফায়ার ফুড লিমিটেডের IPO, চলবে ১১ নভেম্বর পর্যন্ত

Apple Double Dhamaka-চলতি আর্থিক বছরে ভারতে দ্বিগুণ অ্যাপেলের ব্যবসা, জানালেন টম কুক

তবে এই বিমার সুবিধা পাওয়ার জন্য গ্রাহকদের অবশ্যই কিছু শর্ত মেনে চলতে হয়। সে সব অবশ্য খুব কিছু কঠিন শর্ত নয়। যেমন, কোনও দুর্ঘটনা ঘটার আগের ৩ মাস বা ৯০ দিনের মধ্যে ওই ডেবিট কার্ড অবশ্যই সচল রাখতে হবে। তার জন্য কার্ড হোল্ডারকে কোনও না কোনও এটিএম থেকে টাকা তুলতে হবে, কোনও দোকানে ডেবিট কার্ডের মাধ্যমে কেনাকাটা করতে হবে।

বলা বাহুল্য, ডেবিট কার্ডের মাধ্যমে কেনাকাটার উপরেও বিমার সুযোগ দেয় স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া(SBI) বা এসবিআই। বিমা কেনার ৯০ দিনের মধ্যে যদি কার্ডটি চুরি বা ছিনতাই হয়ে যায় তাহলে বিমা বাবদ ক্ষতিপূরণ পাওয়া যায়।

Follow Us:
Download App:
  • android
  • ios