একটানা  লকডাউনের জেরে  নাজেহাল প্রত্যেকে। আর এই লকডাউনের মধ্যেই খুশির খবর নিয়ে হাজির এলআইসি। সেভিংস ও সুরক্ষার কথা মাথাই রেখে জনসাধারণের জন্য নতুন স্কিম নিয়ে এসেছে এলআইসি। যেখানে সেভিংসও থাকবে  এর পাশাপাশিই সুরক্ষাও।
দেশের বিশ্বাসযোগ্য বিমা সংস্থা বলতেই সবার আগে মাথায় আসে এলআইসি-র নাম। মূল্যবৃদ্ধির বাজের সকলেই আপ্রাণ চেষ্টা করছেন আয়ের কিছু টাকা জমানোর । কিন্তু কোন টাকা কোন খাতে জমালে সেখান থেকে ভবিষ্যতে সুরক্ষা মিলবে এটাই সবথেকে বড় বিষয়।দীর্ঘদিন ধরে  দেশের সবথেকে বড় ইনস্যুরেন্স সংস্থা ভারতীয় জীবন বিমা নিগম সকলের সুরক্ষার কথা মাথায় রেখে একাধিক পলিসি নিয়ে এসেছে। প্রতিটি পলিসির মধ্যে রয়েছে হাজার হাজার মানুষ। প্রত্যেকেই নিজেদের প্রয়োজন মতো ভবিষ্যতের সুরক্ষায় এই পলিসি করিয়ে রেখেছেন।   

আরও পড়ুন-লকডাউনের মধ্যে একাধিক কর্মী নিয়োগ রেলের, জেনে নিন আবেদনের পদ্ধতি...

যারা এলআইসি-জীবন বিমা পলিসি কেনার কথা ভাবছেন তাদের জন্য এটা খুবই গুরুত্বপূর্ণ একটি খবর। ইনস্যুরেন্স সংস্থা ভারতীয় জীবন বিমা নিগম দারুণ সুবিধা নিয়ে এসেছে সাধারণ মানুষদের জন্য। গ্রাহকদের জন্য বড় ঘোষণা এলআইসি-র। এলআইসি-র এই প্ল্যানটির নাম 'নিউ জীবন আনন্দ পলিসি'। এই পলিসিতে মাত্র ২৭ হাজার টাকা বিনিয়োগ করলেই আপনি পেতে পারেন ১০ লক্ষ টাকা। বিষয়টি শুনলে অবাক হলেও এটাই সত্যি। কিন্তু কীভাবে, কোথায় বিনিয়োগ করতে হবে। পলিসির বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য রয়েছে। 

এই বিমার ন্যূনতম বয়স হল ১৮-৫০ বছর। 

এই স্কিমের নিয়ম অনুযায়ী ১ লক্ষ টাকা রাখা অবশ্যই জরুরি। তবে এর কোনও সর্বোচ্চ সীমা নেই। 

এই পলিসির গ্রাহক হতে চাইলে প্রত্যেক মাসে , তিন মাস অন্তর, ছয় মাস অন্তর আবার  একবছরেও প্রিমিয়াম জমা দিতে পারেন। 

পলিসি নেওয়ার তিন বছরের মধ্যেই আপনি লোনও নিতে পারবেন।

অন্যদিকে নিউ জীবন আনন্দ প্ল্যানের পলিসি ১৫-৩৫ বছরের হয়।

 

আরও পড়ুন-Coronavirus LIVE, ৭ মে পর্যন্ত লকডাউন বাড়াল তেলেঙ্গনা, ছাড় দিচ্ছে না পঞ্জাব ও দিল্লি...

আরও পড়ুন-করোনা ভাইরাসে আক্রান্তে হয়ে মৃত্যু ৫০৭ জনের, আক্রান্তের সংখ্যা ১৫ হাজারেরও বেশি...

আরও পড়ুন-রাজ্য়ে করোনায় মৃত্যু বেড়ে ১২, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭ জন...