Asianet News BanglaAsianet News Bangla

PF Interested Credit-কেন্দ্রের উপহার, পিএফ অ্যাকাউন্টে ঢুকছে সুদের টাকা, জানুন চেক করার পদ্ধতি

অপেক্ষার অবসান। অবশেষে পিএফ অ্যাকাউন্ট হোল্ডারদের অ্যাকাউন্টে ঢুকে গেল সুদের টাকা। ছট পুজোয় কেন্দ্রীয় সরকারের এই বাম্পার অফারে খুশি সকল পিএফ অ্যাকাউন্ট হোল্ডারকারীরা।

Interest Finally Credited in PF Account
Author
Kolkata, First Published Nov 11, 2021, 11:32 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

দুর্গাপুজো, দিওয়ালির মরশুম চলে গেলেও ছট পুজো তো বাকি ছিল। আর এই সময়টা উৎসবের মরশুম থেকে কম কি! এই ছট পুজোয় পিএফ অ্যাকাউন্ট হোল্ডারদের বিশেষ উপহার দিল কেন্দ্রীয় সরকার। অনেকদিন ধরেই মোদি সরকারের তরফে বলা হচ্ছিল, পি অ্যাকাউন্ট হোল্ডারদের (PF Accountholders) অ্যাকাউন্টে সুদের টাকা ঢুকবে। এবার সেই অপেক্ষার অবসান। অবশেষে পিএফ অ্যাকাউন্ট হোল্ডারদের অ্যাকাউন্টে ঢুকে গেল সুদের টাকা। ছট পুজোয় কেন্দ্রীয় সরকারের এই বাম্পার অফারে খুশি সকল পিএফ অ্যাকাউন্ট হোল্ডারকারীরা (PF Accountholders)।   

EPFO এর তরফে সাবস্ক্রাইবার্সদের পিএফ অ্যাকাউন্টে(PF Account) সুদের টাকা ট্রান্সফার করে দেওয়া হয়েছে(Interest Credited)৷ সুদের টাকা ট্রান্সফারের মেসেজও অনেকের কাছে এসে গিয়েছে৷ কীভাবে পিএফ অ্যাকাউন্টের ব্যালেন্স (PF Balance) চেক করতে পারবেন সেটা একবার জেনে নিন(Know the process Of account Checking)৷ মোদি সরকারের(Modi Govt) তরফে আর্থিক বছর ২০২০-২১ এর জন্য পিএফে ৮.৫ শতাংশ সুদ দেওয়ার প্রস্তাবে সবুজ সঙ্কেত আগেই দিয়ে দিয়েছিল৷ শ্রম মন্ত্রকও এই সিদ্ধান্তে সহমত প্রকাশ করেছে৷

Govt Gives Diwali Gift, মোদী সরকারের দিওয়ালি বাম্পার গিফট, PF অ্যাকাউন্টে ঢুকছে সুদের টাকা

মিসড কলের মাধ্যমে(Through Missed Call) ব্যালেন্স চেক করতে পারবেন।আপনার রেজিস্টার্ড মোবাইল নম্বর থেকে 011-22901406 নম্বরে মিসড কলে দিলে ইপিএফও-র তরফে একটি মেসেজ পাঠানো হবে যাতে পিএফ অ্যাকাউন্টের সমস্ত ডিটেল দেওয়া থাকবে৷ এর জন্য ইউএএন-এর সঙ্গে ব্যাঙ্ক অ্যাকাউন্ট, প্যান ও আধার লিঙ্ক থাকাটা জরুরি৷ SMS এর মাধ্যমে এই ভাবে চেক করুন ব্যালেন্স(Through SMS)আপনার ইউএএন নম্বর ইপিএফও -র কাছে রেজিস্টার করা থাকলে আপনার লেটেস্ট কন্ট্রিবিউশন ও পিএফ ব্যালেন্স একটি মেসেজের মাধ্যমে সহজেই জানতে পারবেন৷ এর জন্য EPFOHO UAN ENG লিখে 7738299899 নম্বরে পাঠাতে হবে৷ শেষের তিনটি শব্দ অর্থাৎ ENG মানে আপনি কোনও ভাষায় তথ্য জানতে চাইছেন ৷ হিন্দিতে জানতে চাইলে আপনাকে EPFOHO UAN HIN লিখে মেসেজ পাঠাতে হয়৷ তবে এসএমএস আপনাকে ইউএএন-এর সঙ্গে রেজিস্টার মোবাইল নম্বর থেকেই পাঠাতে হবে৷

EPFO -র মাধ্যমেও(Through EPFO) জানতে পারবেন ব্যালেন্স। এর জন্য EPFO-তে যেতে হবে। এখানে Employee Centric Services-এ ক্লিক করতে হবে। এরপর ক্লিক করতে হবে View Passbook -এ। পাসবুক দেখার জন্য UAN থেকে লগইন করতে হবে। এছাড়াএ উমাং অ্যাপের(Through Umang App) মাধ্যমে ব্যালেন্স চেক করা যাবে। উমাং অ্যাপ খুলে Unified Mobile Application for New age Governance) ইপিএফও-তে ক্লিক করুন। অন্য পেজে গিয়ে employee centric services এ ক্লিক করতে হবে। এরপর ক্লিক করতে হবে View Passbook-এ। নিজের UAN নম্বর ও পাসওয়ার্ড দিতে হবে। রেজিস্টার্ড মোবাইল নম্বরে ওটিপি চলে আসবে। ওটিপি দিতেই জানতে পারবেন আপনার পিএফ ব্যালেন্স।

Follow Us:
Download App:
  • android
  • ios