Asianet News BanglaAsianet News Bangla

কোটাক মহিন্দ্রা ব্যাঙ্কের গ্রাহকদের জন্য সুখবর, ফিক্সড ডিপোজিটের মেয়াদের ওপর ভিত্তি করে বাড়ল সুদের হার

প্রবীণ নাগরিকরা কোটাক মহিন্দ্রা ব্যাঙ্কের ফিক্সড ডিপোজিটে ৫০ বেসিস পয়েন্ট বেশি সুদ পাবেন। সাধারণ মানুষের জন্য ২ কোটির কম বিনিয়োগে নতুন সুদের হার কার্যকরী হয়েছে। 

Kotak Mahindra Bank To Increase Interest Rate On Fixed Deposit
Author
Kolkata, First Published Jan 13, 2022, 11:27 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

কোটাক মহিন্দ্রা ব্যাঙ্কের(Kotak Mahindra Bank) গ্রাহকদের জন্য এসে গেল দারুণ খবর। নতুন বছরের শুরুতেই গ্রাহকদের ঝুলি ভর্তি করবে বেসরকারী ব্যাঙ্ক কোটাক মহিন্দ্রা। বিভিন্ন সময়ই কোটাক মহিন্দ্রা ব্যাঙ্ক তার গ্রাহকদের জন্য বিভিন্ন ধরনের সুবিধা নিয়ে হাজির হয়। এবার গ্রাহকদের যে বিশেষ সুবিধা দিতে উদ্যোগী হয়েছে, তা হল কোটাক মহিন্দ্রা ব্যাঙ্কের ফিক্সড ডিপোজিটের বিভিন্ন মেয়াদে সুদের হার বৃদ্ধি। অর্থাৎ, কোটাক মহিন্দ্রা ব্যাঙ্কে যে গ্রাহকরা ফিক্সড ডিপোজিট করেছেন বা করবেন তাঁর মেয়াদের ওপর ভিত্তি করে বাড়ানো হচ্ছে সুদের হার (Interest Rate)। ফলে গ্রাহকরা ফিক্সড ডিপোজিট(Fixed Deposit) থেকে আরও বেশ খানিকটা টাকা বেশি ঘরে তুলতে পারবে। উল্লেখ্য, বিভিন্ন ব্যাঙ্কে সুদের হার বর্তমানে অনেকটাই কমে গিয়েছে। সেই জায়গায় দাঁড়িয়ে কোটাক মহিন্দ্রা ব্যাঙ্ক ফিক্সড ডিপোজিটের (Fixed Deposit) ওপর সুদের হার বৃদ্ধি করায় এই ব্যাঙ্কের গ্রাহকদের মুখে এখন চওড়া হাসি। 

কোটাক মহিন্দ্রা ব্যাঙ্ক সিনিয়র সিটিজেন বা প্রবীণ নাগরিকদের জন্যও নিয়ে এসেছে বিশেষ সুবিধা। ৬০ বছরের বেশি বয়স্ক ব্যক্তি যারা কোটাক মহিন্দ্রা ব্যাঙ্কে ফিক্সড ডিপোজিট রয়েছে তাঁরা ৫০ বেসিস পয়েন্ট বেশি সুদ পাবেন। এবার দেখে নেওয়া যাক, ফিক্সড ডিপোজিটে সুদের হার পরিবর্তনের পর কোটাক মহিন্দ্রার নতুন সুদের হার কত হল।  ৭ দিন থেকে ৩০ দিনের জন্য সুদের হার হয়েছে ২.৫ শতাংশ, ৩১ দিন থেকে ৯০ দিনের জন্য নতুন সুদের হার এখন ২.৭৫ শতাংশ এবং  ৯১ দিন থেকে ১২০ দিনের ফিক্সড ডিপোজিটের নতুন সুদের হার হল ৩ শতাংশ। উল্লেখ্য, ৬ জানুয়ারি থেকে কোটাক মহিন্দ্রা ব্যাঙ্কের ফিক্সড ডিপোজিটের ওপর নতুন সুদের হার কার্যকরী হয়েছে। এছাড়াও এই ব্যাঙ্কের তরফে ১২১ দিন থেকে ১৭৯ দিন এবং ১৮০ দিনের বেশী ফিক্সড ডিপোজিটের জন্য ৫ বেসিস পয়েন্ট হার বৃদ্ধি করেছে। ১২১ দিন থেকে ১৭৯ দিনের সুদের হার হয়েছে ৩.২৫ শতাংশ।  ১৮১ দিন থেকে ৩৬৩ দিনের ফিক্সড ডিপোজিটে সুদের হার হল ৪.৪০ শতাংশ। অন্যদিকে ৩৬৪ দিনের জন্য ফিক্সড ডিপোজিটে নতুন সুদের হার হয়েছে ৪.৫ শতাশ। 

আরও পড়ুন-SBI Loan Offer-ক্রিসমাসে কার লোনে বিশেষ অফার স্টেট ব্যাঙ্কের, সম্পূর্ণ ছাড় প্রসেসিং ফি-তে

আরও পড়ুন-Investment plan-মোটা টাকা হাতে পেলে কি করবেন, হোমলোন পরিশোধ নাকি মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ, কি বলছে বিশেষজ্ঞরা

আরও পড়ুন-LIC Dhanrekha Plan: এলআইসি নিয়ে এল নতুন ধনরেখা প্ল্যান,তৃতীয় লিঙ্গের বিনিয়োগের সুযোগ

৩ বছর থেকে ৫ বছরের ক্ষেত্রে ফিক্সড ডিপোজিট ম্যাচিওরের ওপর সুদের হার ১০ বিপিএস থেকে ৫.৩ শতাংশ পর্যন্ত বাড়িয়েছে কোটাক মহিন্দ্রা ব্যাঙ্ক। ৫ বছর থেকে ১০ বছর পর্যন্ত ফিক্সড ডিপোজিটে সুদের নয়া হার ৫.৩ শতাংশ। উল্লেক্য, ২০২১ সালের ৩০ সেপ্টেম্বর কোটাক মহিন্দ্রা ব্যআঙ্ক তার ফিক্সড ডিপোজিটে সুদের হার পরিবর্তন করেছিল।  ৪৯০ দিনের বেশি ও ২৩ মাসের কম সময়ের জন্য ফিক্সড ডিপোজিটে কোটাক মহিন্দ্রা ব্যাঙ্কের তরফে ৫ শতাংশ সুদের হারে রিটার্ন পাবে গ্রাহক। কোটাক মহিন্দ্রার ফিক্সড ডিপোজিটে নতুন সুদের হারের বিষয়ে একটা কথা অবশ্যই মনে রাখবেন, ২ কোটির কম ফিক্সড ডিপোজিটের জন্যই নয়া সুদের হার কার্যকরী হবে।  

Follow Us:
Download App:
  • android
  • ios