আধার কার্ড থেকে রেশন কার্ড সবকিছুই এখন স্মার্ট। বর্তমানে বৈধ পরিচয়পত্র হিসেবেও আধার কার্ড ব্যবহার করা হয়। বর্তমানে সমস্ত জায়গায় প্রামাণ্য দলিল হিসেবে এই আধার কার্ড ব্যবহার করা হয়। প্রতিটা ক্ষেত্রেই বাধ্যতামূলক করা হয়েছে আধার কার্ড। ফের আধার কার্ড নিয়ে সামনে এল গুরুত্বপূর্ণ তথ্য। আধার কার্ড থাকলেই এবার আর কোনও চিন্তা নেই। আধার নম্বর থাকলেই পেতে পারেন বিপুল টাকা।

আরও পড়ুন-পুরোনো ১০ টাকার নোট থাকলেই পেতে পারেন নগদ ২৫,০০০ টাকা, জানুন কীভাবে...

এবার আধার নম্বরের সাহায্যে টাকা তুলতে পারবেন ৷ তবে এর জন্য আধার কার্ড ব্যাঙ্ক অ্যাকাউন্টের সঙ্গে লিঙ্ক করা বাধ্যতামূলক ৷ গ্রাহকেরা আধার এনাবেল্ড পেমেন্ট সিস্টেম পরিষেবার মাধ্যমে জমানো টাকা এবার তুলতে পারবেন ৷ কারণ লকডাউনে করোনা পরিস্থিতিতে  দেশের কোটি কোটি মানুষের কাছে এটিএম কার্ড বা পিন ছাড়া ব্যাঙ্কিং লেনদেন করার সুযোগ রয়েছে ৷  এটিএম বা ডেবিট কার্ডের মাধ্যমে এটিএম থেকে যেমন টাকা তোলা যায়, ঠিক তেমনই  আধার কার্ড ব্যবহার করেও এবার টাকা তুলতে পারবেন ৷ 

 

 

আধার লিঙ্ক করা এটিএম মেশিনের মাধ্যমে ক্যাশ তুলতে পারবেন এবার থেকে। তবে শুধু ক্যাশ তোলাই নয়, ক্যাশ ডিপোজিট, ব্যালেন্স চেক করা, মিনি স্টেটমেন্ট এমনকী লোনের টাকাও পর্যন্ত জমা দেওয়া যাবে আধার নম্বর দিয়ে ৷ এবং প্যান কার্ড, ই-কেওয়াইসি এবং লোন দেওয়ার মতোও সুবিধা পাবেন গ্রাহকরা এর মাধ্যমে ৷ এই পরিষেবা পেতে গেলে আপনার ফিঙ্গারপ্রিন্ট ও মোবাইল নম্বর আপনার ডেবিট কার্ডের মতই কাজ করবে ৷ এর জন্য  আলাদা কোনও পিনও দিতে হবে না ৷ সুতরাং আধার কার্ড থাকলেই নিজের প্রয়োজনীয় টাকা নিমেষেই তুলতে পারবেন।