দেশের বিশ্বাসযোগ্য বিমা সংস্থা বলতেই সবার আগে মাথায় আসে এলআইসি-র নাম। লকডাউনের মধ্যেই খুশির খবর নিয়ে হাজির এলআইসি। এলআইসি-র টার্ম ইনস্যুরেন্স প্ল্যান টেক টার্ম পলিসি হোল্ডারের পরিবারকে আর্থিক সুরক্ষা দিয়ে থাকে। শুধুমাত্র অনলাইনেই এই পরিষেবা পাওয়া যাবে। এই টেক চার্মের প্ল্যানের নম্বর হল ৮৫৪। এবং ইউএনআই নম্বর হল-৫১২এন৩৩৩ভিও১। গ্রাহকদের সুরক্ষার কথা মাথাই রেখে জনসাধারণের জন্য নতুন স্কিম নিয়ে এসেছে এলআইসি। 

আরও পড়ুন-বড় ঘোষণা, এবার সম্পূর্ণ বিনামূল্যেই মিলবে রান্নার গ্যাসের সিলিন্ডার...

এলআইসি-র এই স্কিমে পলিসি কভারের টাকা পলিসি ম্যাচিউর হওয়ার আগেই পলিসি হোল্ডারের মৃত্যু হলেই তার পরিবার পাবে। তবে পলিসি হোল্ডারের যদি মৃত্যু না হয় তাহলে এই লাভ মিলবে না। যদি কোনও দুর্ঘটনা  বা কোনও কারণে তার মৃত্যু হয় তাহলে এই পরিষেবা পাবেন গ্রাহকের পরিবার। কিন্তু যে সমস্ত গ্রাহক এই পলিসি নিয়েছেন তারা যদি কেউ এক বছরের মধ্যে আত্মহত্যা করেন তাহলে এর কোনও কভার মিলবে না।

আরও পড়ুন-সময়ের আগেই রেকর্ড গড়ল জিও, বড় ঘোষণা মুকেশ আম্বানির...


 দীর্ঘদিন ধরে  দেশের সবথেকে বড় ইনস্যুরেন্স সংস্থা ভারতীয় জীবন বিমা নিগম সকলের সুরক্ষার কথা মাথায় রেখে একাধিক পলিসি নিয়ে এসেছে। প্রতিটি পলিসির মধ্যে রয়েছে হাজার হাজার মানুষ। প্রত্যেকেই নিজেদের প্রয়োজন মতো ভবিষ্যতের সুরক্ষায় এই পলিসি করিয়ে রেখেছেন।   মাত্র ৪৮ টাকা বিনিয়োগ করলেই আপনি পেতে পারেন ১ কোটি টাকা। এই পলিসিতে মিনিয়াম অ্যাসিয়র্ড অ্যামাউন্ট ৫০ লক্ষ চাকা। এতে কোনও আপার লিমিট নেই। সবথেকে কম ১০ বছরের জন্য এবং সবথেকে বেশি ৫০ বছরের জন্য আপনি করতে পারবেন। পলিসিতে ছয় মাসের, বছরে আবার সিঙ্গল প্রিমিয়ামের অপশন নিজের পছন্দমতো নিতে পারবেন।  এই পলিসি ম্যাচিউরিটির অধিকতম বয়স ৮০ বছর হতে পারে। পলিসিতে স্মোকার ও নন স্মোকারদের জন্য আলাদে প্রিমিয়াম ঠিক করা হয়েছে। এই বিমার ন্যূনতম বয়স হল ১৮-৬৫ বছর। যেহেতু এটি একটি টার্ম প্ল্যান সেক্ষেত্রে পলিসি হোল্ডার বেঁচে থাকলে কিছুই পাওয়া যবে না।