স্টক মার্কটের অবিশ্বাস্য উত্থানের সম্মুখীণ রুচি সোয়া ইন্ডাস্ট্রিজ। জানুয়ারি থেকে বিগত পাঁচ মাসে তাদের শেয়ার দর ১৬.৯০ টাকা থেকে একলাফে ১৫০৭.৩০ টাকায় পৌঁছেছে। হিসেব কষে দেখতে গেলে এই পাঁচ মাসে রুচি সোয়া ইন্ডাস্ট্রিজ-এর শেয়ার দর বেড়েছে প্রায় ৮৮০০ শতাংশ। ভোগ্য পণ্যের বাজারে রুচি বেশ পচিরিত নাম। কিন্তু তা সত্ত্বেও শেয়ার দরের সাড়ের আট হাজার শতাংশেরও বেশি উত্থান যা প্রায় অবিশ্বাস্য। 

আরও পড়ুন- ২০ হাজার কর্মসংস্থানের সুযোগ দিচ্ছে এই আন্তর্জাতিক সংস্থা, উচ্চমাধ্যমিক পাশ থাকলেই মিলবে সুযোগ

রুচি সোয়া ইন্ডাস্ট্রিজ-এর এই  আকাশ ছোঁয়া উত্থানে ভর করে বারতের সেরা ১০০ টি সবচেয়ে মূল্যবার সংস্থাগুলির মধ্যে তালিকায় জায়গা করে নিয়েছে রুচি। বাজারে তাঁদের মোট সম্পত্তির পরিমান বর্তমানে ৪৪,৫৯২ কোটি টাকা। এই পাঁচ মাসের উত্থান পর্বে ভোগ্য পণ্যের বাজারে পতঞ্জলি, মারিকো লিমিটেড এর মত সংস্থাকেও জোর টক্কর দিচ্ছে রুচি সোয়া ইন্ডাস্ট্রিজ।

আরও পড়ুন- ক্ষুদ্র ব্যবসার জন্য ঋণের প্রয়োজন, এবার থেকে সাহায্য করবে গুগল পে

শেয়ার মার্কেটের বিশেষজ্ঞদের মতে,রুচি সোয়া ইন্ডাস্ট্রিজ-এর এই অস্বাভাবিক উত্থানকে নজরে রেখে নতুন করে শেয়ার কেনা বা শেয়ার বিক্রয় কোনওটাই সঠিক সিদ্ধান্ত হবে না। এই সংস্থার শেয়ার কেনা-বেচার ক্ষেত্রেও কোনও তত্ত্বগত সিদ্ধান্ত বা মৌলিক বিশ্লেষণ করা এই মুহূর্তে দাঁড়িয়ে সম্ভব নয়।