Asianet News BanglaAsianet News Bangla

SBI Alert-SBI ক্রেডিট কার্ড ইউজারদের জন্য বড় ধাক্কা,১ ডিসেম্বর থেকে দিতে হবে প্রসেসিং ফি

এসবিআই ক্রেডিট কার্ডের মাধ্যমে যারা EMI ট্রানজাকশন করে থাকেন, ১ লা ডিসেম্বর থেকে ইন্টারেস্ট চার্জের সঙ্গে প্রসেসিং ফি বাবদ  লাগবেআরও ৯৯ টাকা ।

SBI Credit Card Holders Alert, Will pay Processing Fee along with Interest
Author
Kolkata, First Published Nov 14, 2021, 10:49 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

অনেকেই নিজের প্রয়োজনে ক্রেডিট কার্ড ব্যবহার করে থাকেন। বিভিন্ন ব্যাঙ্কের তরফেই গ্রাহকদের ক্রেডিট কার্ড ব্যবহারের নানারকম সুবিধা দেওয়া হয়ে থাকে। স্টেস ব্যাঙ্ক অফ ইন্ডিয়াও তার গ্রাহকদের জন্য ক্রেডিট কার্ড(Credit Card) পরিষেবা দিয়ে থাকে।  তবে এবার থেকে এই পরিষেবা পেতে গেলে  কিছু নিয়ম কানুন মানতে হবে। ক্রেডিট কার্ডের জন্য এতদিন শুধু ইন্টারেস্ট দিলেই হয়ে যেত। এবার সেই নিয়মে পরিবর্তন নিয়ে আসছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। এসবিআই ক্রেডিট কার্ডের(SBI Credit Card)মাধ্যমে যারা ইএমআই ট্রানজাকশন(EMI Transaction)করে থাকেন তাদের জন্য একটা বড় ধাক্কা অপেক্ষা করছে। ইন্টারেস্ট চার্জের(Interest) সঙ্গে প্রসেসিং ফি(Processing Fee) বাবদ আরও ৯৯ টাকা দিতে হবে। এখানেই শেষ নয়, ইএমআই ট্রানজাকশনে(EMI Transaction)র জন্য প্রসেসিং ফি-(Processing Fee)র সঙ্গে দিতে হবে ট্যাক্সও(Tax)। আগামী ১ লা ডিসেম্বর(1st Dec) থেকে লাঘু হবে এই নিয়ম।  

আপনি কী স্টেট ব্যাঙ্কের ক্রেডিট কার্ড ব্যবহার করেন ? তাহলে কিন্তু ১ লা ডিসেম্বর থেকে উপরিউক্ত নিয়মের আওতায় পড়বেন ৷  এসবিআই কার্ডস অ্যান্ড পেমেন্ট সার্ভিসেস প্রাইভেট লিমিটেডের তরফে (SBICPSL) ঘোষণা করা হয়েছে, ইএমআই ট্রানজাকশনের জন্য ক্রেডিট কার্ড হোল্ডারদের এবার থেকে ৯৯ টাকা প্রোসেসিং ফি এবং তার উপরে ট্যাক্স দিতে হবে ৷ নতুন নিয়ম ১ ডিসেম্বর থেকে লাগু করা হবে ৷ইন্টারেস্ট চার্জের পাশাপাশি দিতে হবে প্রোসেসিং চার্জ।  

আরো পড়ুন-Aadhar Link Must-জনধন অ্যাকাউন্টের সঙ্গে আধার লিঙ্ক বাধ্যতামূলক, জেনে নিন লিঙ্কের পদ্ধতি

আরও পড়ুন-SBI Q2 Profit-দ্বিতীয় ত্রৈমাসিকে চরম লাভবান SBI, নিট মুনাফা ৮৮৯০ কোটি টাকা

রিটেল আউটলেটস, অ্যামাজন ও ফ্লিপকার্টের মতো ই-কমার্স ওয়েবসাইটেও যদি এসবিআই ক্রেডিট কার্ডের মাধ্যমে ইএমআই ট্রানজাকশন করা হয় তাহলেও প্রোসেসিং চার্জ নেওয়া হবে ৷ এই ফি ইএমআই-এর উপরে ইন্টারেস্ট চার্জের পাশাপাশি নেওয়া হবে ইতিমধ্যেই গ্রাহকদের ই-মেল পাঠিয়ে সংস্থার তরফে জানানো হয়েছে ৷ তবে ১ ডিসেম্বরের আগে করা সমস্ত ট্রানজাকশনের উপরে কিন্তু এই ফি লাগু করা হচ্ছে না ৷ রিটেল আউটলেটে কেনাকাটি করার সময় চার্জ স্লিপের মাধ্যমে কার্ড হোল্ডারদের ইএমআই ট্রানজাকশনে প্রোসেসিং চার্জের বিষয়ে জানাবে ৷ অনলাইন ইএমআই ট্রানজাকশনের জন্য সংস্থার পেমেন্ট পেজে প্রোসেসিং চার্জের বিষেয় তথ্য দেওয়া থাকবে ৷ ইএমআই ট্রানজাকশন ক্যানসেল হওয়ার পরিস্থিতিতে প্রোসেসিং ফি ফেরত দিয়ে দেওয়া হবে ৷ তবে প্রি ক্লোজারের ক্ষেত্রে প্রোসেসিং ফি ফেরত দেওয়া হবে না ৷ ইএমআই-এ কনভার্টেড ট্রানজাকশনের জন্য রিওয়ার্ড পয়েন্ট লাগু করা হবে না ৷

Follow Us:
Download App:
  • android
  • ios