স্বপ্নের বাড়ি বানাতে কে না চায়। কিন্তু স্বপ্ন থাকলেও তা বাস্তবায়িত করতে পারে কয়জন। এবার দীর্ঘদিনের স্বপ্নই বাস্তব হতে চলেছে। জলের দরে সামান্য টাকা ইনভেস্ট করলেই পেয়ে যাবেন স্বপ্নের বাড়ি। বছরের শুরুতেই মধ্যবিত্তদের এই স্বপ্নকে সফল করতে বড়সড় সিদ্ধান্ত নিল এসবিআই। যার ফলে দীর্ঘদিনের স্বপ্ন বাস্তবায়িত হতে চলেছে অনেকেরই। বছরের শুরুতেই গ্রাহকদের জন্য একের পর এক সুখবর নিয়ে হাজির ভারতীয় স্টেট ব্যাঙ্ক। 

আরও পড়ুন-অবিশ্বাস্য, মাত্র ১ টাকায় প্রতিদিন পাবেন ২ জিবি ডেটা, সস্তার প্ল্যান আনল BSNL...

বাড়ি-ফ্ল্যাট কেনার প্রতি গ্রাহকদের আগ্রহ বাড়াতে বিভিন্ন অফার নিয়ে হাজির এসবিআই। সম্প্রতি এক বিবৃতিতে এসবিআই জানিয়েছে,হোম লোনের সুদের হারে ৩০ বেসিস পয়েন্ট পর্যন্ত ছাড়ের কথা ঘোষণা করা হয়েছে। এবং প্রসেসিং ফি ১০০ শতাংশ মকুব করা হবে বলেও জানিয়েছে এসবিআই। এখানেই শেষ নয়, মহিলা গ্রাহক এবং ব্যালেন্স ট্রান্সফারের ক্ষেত্রে সুদের উপরে অতিরিক্ত ৫ বেসিস পয়েন্ট এবার থেকে ছাড় পাওয়া যাবে।

 

 

বর্তমানে SBI-এ হোম লোনে সুদের হার সবথেকে কম। আগামী ৩১ মার্চ পর্যন্ত বিশেষ ফিক্সড ডিপোজিট প্রকল্পের মেয়াদও বাড়ানো হয়েছে। যার ফলে অনেকটাই লাভবান হয়েছেন প্রবীণ নাগরিকরা। এর পাশাপাশি হোম লোনের ক্ষেত্রেও নানা সুবিধার কথা ঘোষণা করল দেশের বৃহত্তম এই ব্যাঙ্ক।  বর্তমানে ৩০ লক্ষ টাকা পর্যন্ত ঋণে এসবিআই-এর  সুদের হার ৬.৮০ শতাংশ। এবং ৩০ লক্ষ টাকার বেশি হোম লোনে সুদের হার ৬.৯৫ শতাংশ। এবং  ৮টি মেট্রো শহরে ৫ কোটি টাকা পর্যন্ত ঋণে ৩০ বেসিস পয়েন্ট পর্যন্ত সুদের হারে ছাড় পাওয়া যাচ্ছে। এছাড়াও ব্যাঙ্কের ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করলেও ৫ বেসিস পয়েন্ট অতিরিক্ত ছাড় মিলবে।