গোটা বিশ্বে একটানা লকডাউন চলছে। এই অবস্থায় প্রত্যেকেই এখন গৃহবন্দি। করোনা গ্রাস করেছে গোটা বিশ্বকে। লকডাউনে স্বস্তির খবর শোনাল এসবিআই। মধ্যবিত্তর কাছে  লোন অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। বিশেষ করে এই লকডাউনে তা যেন আরও গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছে।  বাড়ি তৈরি হোক বা অন্য যে কোনও কাজে লোনের উপরেই ভরসা করে থাকেন বেশিরভাগ মানুষ। সমস্ত গ্রাহকদের কথা মাথায় রেখেই  দেশের অন্যতম রাষ্ট্রায়ত্ত ব্যাংক এসবিআই নিয়ে এল  লোন পাওয়ার সহজ সুবিধা। স্টেট ব্যাঙ্কে অ্যাকাউন্ট থাকলে অর্থাৎ যারা এই ব্যাংকের গ্রাহক তারা সহজেই এই সুবিধা নিতে পারবেন। বাড়িতে বসেই সহজেই নিতে পারবেন এই লোনের সুবিধা।

আরও পড়ুন-বড় ঘোষনা, ব্যবসার জন্য গ্যারান্টি ছাড়াই লোন দিচ্ছে কেন্দ্রীয় সরকার রইল বিস্তারিত...

 স্টেট ব্যাংকের গ্রাহকেরা যদি লোনের আবেদন করে থাকেন, সেক্ষেত্রে তারা বাড়ি থেকেই লোন পেতে পারবেন। কিন্তু কীভাবে পাবেন, তার জন্য শুধু কয়েকটি সহজ কাজ করতে হবে। প্রথমে নিজের রেজিস্টার করা মোবাইল নম্বর থেকে বা এসবিআই ইয়নো থেকে লোনের জন্য আবেদন করতে হবে। কোন রকম কাগজ ছাড়াই এসবিআই ব্যাংকের তরফে পেয়ে যাবেন এই লোন। । তবে ব্যাংকের তরফে টুইট করে জানানো হয়েছে এই সুবিধা সকলের জন্য নয়, কেবলমাত্র নির্দিষ্ট কিছু গ্রাহকদের দেওয়া হবে। এই লোনের ক্ষেত্রে সুদের হার বার্ষিক  ৯.৮৫ শতাংশ হবে ।

আরও পড়ুন-কুঁচকে যাওয়া ত্বক থেকে মুক্তি, রইল হাতের সৌন্দর্যে ঘরোয়া ম্যাজিক...

স্টেট ব্যাঙ্কের  ওয়েবসাইট থেকে আরও জানানো হয়েছে, এই লোনের ক্ষেত্রে প্রসেসিং ফিও খুব কম লাগবে গ্রাহকদের। এবং সঙ্গে সঙ্গেই এই পরিষেবা পাবেন গ্রাহকেরা। এই লোনের জন্য বেশি সময় গ্রাহকদের অপেক্ষা করতে হবে না। এই লোন পাওয়ার ক্ষেত্রে কাগজপত্রেরও সমস্যা নেই। গ্রাহকেরা সবসময়েই এই সুবিধা পাবেন । এছাড়াও পার্সোনাল লোনের আবেদন করতে হলে গ্রাহকদের প্রথমে ইয়নো তে গিয়ে লগ ইন করতে হবে। তারপর সেখান থেকে এভেল নাউ অপশনে ক্লিক করে সেখানে টাকা এবং সময়তে ক্লিক করতে হবে। তারপরে ওটিপি দিতে হবে। এই পদ্ধতিতেই খুব সহজে ওই লোন পাবেন গ্রাহকরা। এছাড়াও এসবিআই-এর বিস্তারিত তথ্য টুইটারে দেওয়া আছে।