Asianet News BanglaAsianet News Bangla

900 employees Fired On Zoom Call- জুম কলে৯০০ কর্মীকে বরখাস্ত, বেটার ডট কম-এর সিইও-র ভিডিও ভাইরাল

সংস্থার সিইও বিশাল গর্গ,  সকল কর্মীকে একটি জুম কলে আহ্বান করেছিলেন। ভারতের পাশাপাশি মার্কিন যুক্তরাষ্ট্র থেকেও তাঁর সংস্থার কর্মীরা ওই জুম কল মিটিংয়ে অংশ নিয়েছিল।

900 employees fired Zoom call, Better dot com CEO Vishal Garg, Viral video ALB
Author
Kolkata, First Published Dec 6, 2021, 8:05 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

জুম কলে ডেকে ৯০০ কর্মীকে ছাঁটাই করে দিলেন সিইও। বেটার ডট কম-এর (Better.com) সিইও বিশাল গর্গ-এর (Vishal Garg ) জুম কল ভিডিও এখন ভাইরাল (Viral Video) হয়েছে নেট দুনিয়ায়। ইতিমধ্যেই এই জুম কল ভিডিও নিয়ে প্রবল সমালোচনার মুখে বেটার ডট কম। জানা গিয়েছে ১ ডিসেম্বর একটি জুম কল রাখেন বেটার ডট কম-এর সিইও বিশাল গর্গ। সেখানে মোট ৯০০ জন কর্মীকে ডাকা হয়েছিল ভিডিও কনফারেন্সের মাধ্যমে। যে ভিডিও-টি ভাইরাল হয়েছে তাতে দেখা যাচ্ছে বিশাল গর্গ বলছেন যে সংস্থা অত্যন্ত সঙ্কটের মধ্যে দিয়ে যাচ্ছে। এই পরিস্থিতিতে সংস্থাতে বাঁচিয়ে রাখতে গেলে ১৫ শতাংশ কর্মীকে ছাঁটাই করতে হবে। তাই যে ৯০০ জন কর্মী এই জুমকলে অংশ নিয়েছেন তাঁদের সকলকে কাজ থেকে ছাঁটাই করা হচ্ছে। এই জুম কলের মধ্যে দিয়েই যে ছাঁটাই-এর সিদ্ধান্ত লাগু হচ্ছে তাও জানিয়ে দেন বিশাল গর্গ। যদিও, এই ভিডিও-র সত্যতা যাচাই করেনি এশিয়ানেট নিউজ বাংলা। 

নিউ-ইয়র্কের বন্ধকী ঋণদাতা বেটার ডট কমের সিইও বিশাল গর্গ, একটি জুম কলে তার কোম্পানির প্রায় 15 শতাংস কর্মীকে বরখাস্ত করেছেন বলে দাবি করা হয়েছে সিএনএন-এর এক প্রতিবেদনে। তিন মিনিটের জুম কলে হঠাৎ করেই তিনি মার্কিন যুক্তরাষ্ট্র ও ভারত মিলিয়ে মোট ৯০০ জনেরও বেশি কর্মচারীকে বরখাস্ত করেন। ক্রিসমাসের ছুটির ঠিক আগে একটি জুমকলে তাদের চাকরি চলে যাবে, ওই কর্মচারীদের কারোর সেই সম্পর্কে কোনও ধারণাই ছিল। এই ব্যাপক ছাঁটাইয়ের পিছবে ৩টি কারণ দেখিয়েছেন ভারতীয়-মার্কিন সিইও - মার্কেট এফিসিয়েন্সি, কর্মক্ষমতা এবং উত্পাদনশীলতা। এই নিয়ে এই সংস্থায় দ্বিতীয় দফায় ছাঁটাই করা হল। 

কর্মীদের উদ্দেশে, বিশাল গর্গ বলেন, 'আমি আপনাদের কাছে খুব একটা ভাল খবর নিয়ে আসিনি। বাজার পরিবর্তিত হয়েছে এবং আমাদের টিকে থাকার জন্য এর সঙ্গে এগিয়ে যেতে হবে, যাতে আশা করি, আমরা আমাদের লক্ষ্যের পথে উন্নতি করতে পারব এবং সরবরাহ করতে পারব। এটি এমন একটা খবর যা আপনারা শুনতে চান না। কিন্তু শেষ পর্যন্ত, এটি আমার সিদ্ধান্ত এবং আমি চেয়েছিলাম যে আপনারা তা আমার কাছ থেকেই শুনুন। এটি সত্যিই একটা চ্যালেঞ্জিং সিদ্ধান্ত। আমার কেরিয়ারে, না চাইলেও আমি দ্বিতীয়বার এটা করছি। শেষবার যখন এটা করেছিলাম, আমি কেঁদে ফেলেছিলাম। এবার আশা করি শক্ত থাকতে পারব। যাইহোক, আমরা কোম্পানির প্রায় ১৫ শতাংশ ছাঁটাই করছি- মার্কেট এফিসিয়েন্সি, পারফরম্যান্স এবং উৎপাদনশীলতার (নিরিখে)। যারা এই কলে আছেন, তারা সেই দুর্ভাগ্যজনক গোষ্ঠীর অংশ যাদের ছাঁটাই করা হচ্ছে। এখানে আপনাদের কর্মসংস্থান অবিলম্বে বন্ধ করা হল।'

গণহারে ছাঁটাই করলেও কর্মীদের একেবারে জলে ফেলে দেননি বিশাল গর্গ। তিনি জানিয়েছেন, যে কর্মীদের ছাঁটাই করা হল, তারা চার সপ্তাহের ছাঁটাই ক্ষতিপূরণ, এক মাস সম্পূর্ণ সুযোগ সুবিধা এবং দুই মাসের বিমার কভার পাবেন। তার প্রিমিয়াম কোম্পানিই দেবে।

Follow Us:
Download App:
  • android
  • ios