Asianet News BanglaAsianet News Bangla

পুরুষদের পাশাপাশি মহিলাদের সামগ্রিক বিকাশের জন্য শান্তিনিকেতনে চালু হল বন্ধন স্কুল অফ বিজনেস

বন্ধন স্কুল অফ বিজনেসের মূললক্ষ্য হলো শিক্ষার্থীদের সামগ্রিক ও বৃত্তিমূলক উন্নয়ন এবং নবউদ্যোগীদের উৎসাহিত করা। প্রতিষ্ঠানটি যোগ্যব্যক্তির উন্নয়নে এবং সমাজের সকল স্তরের নারীদের এখানে অংশগ্রহণকে উৎসাহিত করবে। 
 

Bandhan Starts Bandhan School of Business  in Santiniketan for the development of women BDD
Author
First Published Sep 8, 2022, 4:48 PM IST

পশ্চিমবঙ্গ সরকারের এমএসএমই এবং টেক্সটাইল এর ভারপ্রাপ্ত মন্ত্রী শ্রী  চন্দ্রনাথ সিনহা মহাশয় এবং পশ্চিমবঙ্গ এর  মুখ্যমন্ত্রীর মুখ্য উপদেষ্টা শ্রী  আলাপন বন্দোপাধ্যায় মহাশয় উদ্বোধন করলেন শান্তিনিকেতনের বোলপুরে প্রথম ম্যানেজমেন্ট ইনস্টিটিউট। বন্ধন শান্তিনিকেতনের বোলপুরে তাদের  প্রথম ম্যানেজমেন্ট ইনস্টিটিউট - "বন্ধন স্কুল অফ বিজনেস" এর সূচনা  করল। 

এই অনুষ্ঠানে চন্দ্রনাথ সিনহা ও আলাপন বন্দোপাধ্যায় ছাড়া উপস্থিত ছিলেন আইপিএস শ্রী শিবাজী ঘোষ এবং কলকাতা পুলিশের প্রাক্তন কমিশনার শ্রী সৌমেন মিত্র। বন্ধন ব্যাঙ্কের চেয়ারম্যান শ্রী অনুপ কুমার সিনহা এবং বন্ধন এর  প্রতিষ্ঠাতা শ্রী চন্দ্রশেখর ঘোষ সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এই শিক্ষা প্রতিষ্ঠানটি শিক্ষার্থীদের এমবিএ শিক্ষা পাঠে সুযোগ দেবে  এবং এটি বন্ধনের সামগ্রিক শিক্ষামূলক  কার্যক্রমের বৃদ্ধিতে বৈচিত্র্যময় অবদান রাখবে। আগামী শিক্ষাবর্ষ থেকে প্রথম ব্যাচের এমবিএ শিক্ষার্থীদের ক্লাস শুরু হবে। বন্ধন স্কুল অফ বিজনেসের মূললক্ষ্য হলো শিক্ষার্থীদের সামগ্রিক ও বৃত্তিমূলক উন্নয়ন এবং নবউদ্যোগীদের উৎসাহিত করা। প্রতিষ্ঠানটি যোগ্যব্যক্তির উন্নয়নে এবং সমাজের সকল স্তরের নারীদের এখানে অংশগ্রহণকে উৎসাহিত করবে। 

Bandhan Starts Bandhan School of Business  in Santiniketan for the development of women BDD



এই অনুষ্ঠানে বন্ধনের প্রতিষ্ঠাতা শ্রী চন্দ্র শেখর ঘোষ বলেন, “গুরুদেবের শান্তিনিকেতনের এই পুন্যভূমিতে একটি বিজনেস স্কুল স্থাপন করতে পেরে  আমি অত্যন্ত আনন্দিত। আন্তর্জাতিক শিক্ষার বাজারে প্রতিযোগিতা করার মতো মানব সম্পদ তৈরির জন্য আমরা এই বন্ধন স্কুল অফ বিজনেস প্রতিষ্ঠা করেছি। এডুকেশন সেক্টরের প্রতি আমরা প্রতিশ্রুতিবদ্ধ এবং প্রকৃত উদ্যোক্তাদের সঠিক পরিচর্যার কাজে আমরা নৈতিকভাবে যুক্ত যারা সমাজকে পরিবর্তন করার চেষ্টা করবে।”

বন্ধন স্কুল অফ বিজনেস এর ক্যাম্পাসটি ২.৪৫ লক্ষ বর্গফুট এলাকা জুড়ে নির্মিত হয়েছে। শ্রেণীকক্ষগুলি প্রায় ৩০০ জন ছাত্রের মোট ধারণক্ষমতা নিয়ে সজ্জিত এবং হোস্টেলগুলিতেও ৩০০ জন ছাত্রের থাকার জন্য ব্যবস্থা রয়েছে। প্রয়োজনীয় এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের জন্য ইনস্টিটিউটে একটি সুসজ্জিত সুবিশাল অডিটোরিয়াম রয়েছে। এছাড়াও রয়েছে একটি অত্যাধুনিক  কম্পিউটার ল্যাব এবং শিক্ষার্থীদের জন্য একটি ভালো লাইব্রেরি। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios