যদি এই ডিগ্রি থাকে তবে ভারতীয় সেনাবাহিনীতে আবেদন করুন, রয়েছে প্রচুর শূণ্যপদ

| Nov 14 2022, 02:26 PM IST

Indian army job recruitment

সংক্ষিপ্ত

ইঞ্জিনিয়ারিং ডিগ্রি কোর্সের শেষ বর্ষের প্রার্থীরা আবেদনের যোগ্য। বয়সসীমা সম্পর্কে কথা বলতে গেলে, প্রার্থীদের বয়স কমপক্ষে ২০ বছর হতে হবে, যেখানে সর্বোচ্চ বয়সসীমা ২৭ বছর রাখা হয়েছে।

 

ভারতীয় সেনাবাহিনী টেকনিক্যাল গ্র্যাজুয়েট কোর্স (TGC-137) জুলাই ২০২৩ এর মাধ্যমে নিয়োগের জন্য একটি সংক্ষিপ্ত বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি অনুসারে, ভারতীয় সেনাবাহিনীর টিজিসি ১৩৭ নিবন্ধন ৩০ নভেম্বর ২০২২ পর্যন্ত করা যেতে পারে। আগ্রহী প্রার্থীদের সংশ্লিষ্ট ক্ষেত্রে ইঞ্জিনিয়ারিং ডিগ্রি থাকতে হবে। ইঞ্জিনিয়ারিং ডিগ্রি কোর্সের শেষ বর্ষের প্রার্থীরা আবেদনের যোগ্য। বয়সসীমা সম্পর্কে কথা বলতে গেলে, প্রার্থীদের বয়স কমপক্ষে ২০ বছর হতে হবে, যেখানে সর্বোচ্চ বয়সসীমা ২৭ বছর রাখা হয়েছে।

এছাড়াও, প্রার্থীদের অবশ্যই ভারতের নাগরিক হতে হবে, বা (ii) নেপালের অন্তর্গত, বা (iii) ভারতীয় বংশোদ্ভূত একজন ব্যক্তি যিনি পাকিস্তান, বার্মা, শ্রীলঙ্কা এবং কেনিয়া, উগান্ডা, ইউনাইটেড প্রজাতন্ত্রের পূর্ব আফ্রিকান দেশগুলিতে বসবাস করেন তানজানিয়া, জাম্বিয়া, মালাউই, জায়ার এবং ইথিওপিয়া এবং ভিয়েতনাম ভারতে স্থায়ীভাবে বসতি স্থাপনের অভিপ্রায়ে।

Subscribe to get breaking news alerts

শৃঙ্খলা এবং শূন্যপদ বরাদ্দ সংক্রান্ত বিশদ বিবরণ অফিসিয়াল বিজ্ঞপ্তিতে পাওয়া যায়। নির্বাচিত প্রার্থীরা জুলাই ২০২৩ সেশনের জন্য কোর্সে ভর্তি হবে।

ভারতীয় সেনাবাহিনী আবেদনগুলিকে শর্টলিস্ট করবে। সংক্ষিপ্ত তালিকাভুক্ত আবেদনগুলিকে তাদের ইমেলের মাধ্যমে কেন্দ্র সম্পর্কে জানানো হবে। নির্বাচন কেন্দ্র বরাদ্দ করার পরে, প্রার্থীদের ওয়েবসাইটে লগইন করতে হবে এবং তাদের SSB তারিখগুলি নির্বাচন করতে হবে যা প্রাথমিকভাবে আগে আসলে আগে পাবেন ভিত্তিতে উপলব্ধ। সংক্ষিপ্ত বিজ্ঞপ্তিটি ২২ অক্টোবর ২০২২ তারিখের কর্মসংস্থান পত্রিকায় প্রকাশিত হয়েছিল। প্রার্থীদের সর্বশেষ আপডেটের জন্য অফিসিয়াল ওয়েবসাইটে নজর রাখার পরামর্শ দেওয়া হচ্ছে।

এছাড়াও ভারতীয় সেনাবাহিনী ১২ তম পাস যুবকদের জন্য আর্মি টিইএস নিয়োগ করেছে। এর জন্য আপনার যোগ্যতা দ্বাদশ পাস হতে হবে। যাইহোক, এতে নির্বাচিত হওয়ার জন্য, আপনার জেইই মেইন পরীক্ষায় অংশগ্রহণ করা আবশ্যক। এর সাথে, আপনার জন্য ১০+২ পাস করাও আবশ্যক। অর্থাৎ ১২ তম তে ৬০ শতাংশ নম্বর থাকতে হবে। যাইহোক, এই ৬০ শতাংশ নম্বর অবশ্যই পদার্থবিদ্যা, রসায়ন এবং গণিতে থাকতে হবে। এর জন্য নিবন্ধন শুরু হবে ১৫ নভেম্বর থেকে।

null