Asianet News BanglaAsianet News Bangla

আজ ফলপ্রকাশ WBJEE ২০২২ প্রথম রাউন্ড কাউন্সিলিং-এর, রেজাল্ট জানতে ক্লিক করুন এই ওয়েবসাইটে

WBJEE ২০২২ রাউন্ড ওয়ান কাউন্সিলিং-এর ফল দেখা যাবে আজই। ফলাফল জানতে দেখুন wbjeeb.nic.in-এ। এই ওয়েসাইটে মিলবে রেজাল্ট।

WBJEE 2022 Round 1 seat Result WBJEE 2022 round 1 seat allotment result and how you can check ABSC
Author
First Published Sep 7, 2022, 12:08 PM IST

পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স এক্সামিনেশন বোর্ড (WBJEE)-এর প্রথম রাউন্ড কাউন্সিলিং-এর তালিকা প্রকাশিত হবে আজ।  WBJEE ২০২২ রাউন্ড ওয়ান কাউন্সিলিং-এর ফল দেখা যাবে আজই। ফলাফল জানতে দেখুন wbjeeb.nic.in-এ। এই ওয়েসাইটে মিলবে রেজাল্ট। যারা প্রথম রাউন্ড কাউন্সিলিং-এ ৫ হাজার আসনের ফল প্রকাশিত হবে। প্রার্থীদের নথি যাচাইয়ের জন্য তাদের মনোনীত ইনস্টিটিউটে রিপোর্ট করতে হবে যা ৭ থেকে ১২ সেপ্টেম্বরের মধ্যে শুরু হবে। 

WBJEE ২০২২ রাউন্ড ওয়ান কাউন্সিলিং-এর ফল জানতে এই কয়টি ধাপ মেনে চলুন। প্রথমে গুগল খুলে অনলাইন পোর্টাল wbjeeb.nic.in-এ যান। তারপর সেখানে দেখতে পাবেন WBJEE ২০২২ সিট অ্যালোটমেন্ট রেজাল্ট অপশন। এই অপশনে ক্লিক করুন। এবার রোল নম্বর ও জন্মতারিখ দিয়ে লগ ইন করুন। তারপরই WBJEE ২০২২ সিট অ্যালোটমেন্ট রেজাল্ট আপনার স্ক্রিনে দেখা যাবে। তালিকাটি ডাউনলোড করার অপশন পাবেন সেখানেই। 

প্রার্থীদের প্রতিটি নতুন তথ্য সম্পর্কে আপ টু ডেট থাকার জন্য বোর্ডের অফিসিয়াল সাইটে নজর রাখার পরামর্শ দেওয়া হচ্ছে। দ্বিতীয় রাউন্ডের কিউন্সিলং-এর ফলাফল ১৫ সেপ্টেম্বর প্রকাশিত হবে বলে জানা যাচ্ছে। পরের ধাপে নির্বাচিত প্রার্থীদের ১৫ সেপ্টেম্বর থেকে ১৯ সেপ্টেম্বরের মধ্যে আসন গ্রহণের ফি জমা দিতে হবে। 
WBJEE ২০২২ পরীক্ষা এবছপ অফলাইনে অনুষ্ঠিত হয়েছিল। ৩০ এপ্রিলে হয়েছিল পরীক্ষা ১৭ জুন ফল প্রকাশিত হয়। মোট ১.১ লাখ প্রার্থী প্রবেশিকা পরীক্ষার জন্য আবেদন করেছিলেন। তার মধ্যে ৮১,৩৯৩ জন প্রার্থী পরীক্ষায় বসেন। এবছর ৮০,১৩২ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে বলে জানা যায়। ব্যারাকপুর সেন্ট্রাল মডেল স্কুলের হিমাংশু সেখর প্রথম স্থান অধিকার করেন। 

WBJEE হল একটি রাজ্য স্তরের পরীক্ষা। যা ইঞ্জিনিয়ারিং ও প্রযুক্তি, ফার্মেসি ও আর্কিটেকচারে স্নাতক কোর্সে ভর্তির জন্য পরীক্ষায় বসেন ছাত্রছাত্রীরা।   সে যাই হোক, আজ প্রকাশিত হবে ফল। নির্দিষ্ট ওয়েব সাইটে ক্লিকের মাধ্যমে পরীক্ষার ফল জানতে পারবেন ছাত্র-ছাত্রীরা। মেধা তালিকায় থাকা নামের ভিত্তিতে ইঞ্জিনিয়ারিং ও প্রযুক্তি, ফার্মেসি ও আর্কিটেকচার বিষয় নিয়ে কলেজে ভর্তির সুযোগ মিলবে। প্রতি বছর শয় শয় ছাত্র-ছাত্রী WBJEE ২০২২ পরীক্ষা দিয়ে থাকেন। এবছরও তার অন্যথা হয়নি। প্রায় ৮১,৩৯৩ জন প্রার্থী পরীক্ষায় বসেন।  চলতি বছরের এপ্রিলে হয়েছিল পরীক্ষা। আজ প্রকাশিত হবে প্রথম রাউন্ড কাউন্সিলিং-এর ফলাফল। এর পর প্রকাশীত হবে দ্বিতীয় রাউন্ডের ফল। 
 

আরও পড়ুন- উদ্দাম সহবাস না করেও কীভাবে নিজের বশে রাখবেন সঙ্গীকে, জেনে নিন বিশেষজ্ঞের পরামর্শ

আরও পড়ুন- পুজোর আগে চড়চড়িয়ে বাড়ল সোনার ও রূপোর দাম, কেনার আগে দেখে নিন হলমার্কের দর

আরও পড়ুন- খাদ্যতালিকায় যোগ করুন এই কয়টি ফাইবারে পূর্ণ সবজি, জেনে নিন কী কী খাবেন

Follow Us:
Download App:
  • android
  • ios